1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০২:১৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

গাজীপুরের বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথিঃ জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম বার পিপিএম।

Reporter Name
  • প্রকাশিত: বুধবার, ২ জুন, ২০২১
  • ১৬৮ বার পড়া হয়েছে

জান্নাত জাহা নিজস্ব প্রতিনিধিঃ ইন্ডাস্ট্রিয়াল পুলিশের মাননীয় অতিরিক্ত আইজিপি জনাব মোঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) পিপিএম মহোদয় ইন্ডাস্ট্রিয়াল পুলিশের সকল ইউনিটসমূহ (আইপি-১ হতে আইপি-৬) এর কার্যক্রম পর্যায়ক্রমে পরিদর্শন এর অংশ হিসেবে অদ্য ০২/০৬/২০২১ খ্রি. বুধবার ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-২, গাজীপুর পুলিশ লাইনস্ পরিদর্শন করেন এ সময় অতিরিক্ত আইজিপি জনাব মোঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম মহোদয়কে স্বাগত এবং ফুলেল শুভেচ্ছা জানান ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-২, গাজীপুর এর পুলিশ সুপার জনাব মোঃ সিদ্দিকুর রহমান এবং অন্যান্য কর্মকর্তা সদস্যগণ এরপর তিনি ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-২ গাজীপুর কর্তৃক আয়োজিত বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। কল্যাণ সভায় ধারাবাহিকভাবে বিভিন্ন পর্যায়ের পুলিশ সদস্যগণ তাদের মতামত ব্যক্ত করেন৷

ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-২, গাজীপুর এর পুলিশ সুপার জনাব মোঃ সিদ্দিকুর রহমান বলেন, “মাননীয় অতিরিক্ত আইজিপি জনাব মোঃ শফিকুল ইসলাম স্যার আমাদের সবার প্রিয় এবং সু-পরিচিত। আইন শৃঙ্খলা রক্ষার্থে করণীয় কী তা স্যার জানেন এবং সেই মোতাবেক মানুষের প্রয়োজনে সাড়া দিয়ে থাকেন। বর্তমান সময়ে ইন্ডাস্ট্রিয়াল পুলিশ শিল্প মালিক, শিল্প উদ্যোক্তা এবং শ্রমিক ভাই-বোন সবার ভালবাসা ও আস্থা অর্জন করেছে। মালিক এবং শ্রমিক সবাই শিল্প পুলিশের সাহায্য পেয়ে থাকে।”
তিনি আরও জানান, মহামারী সময়ে দেশের অর্থনীতির চাকা সচল রাখার জন্য এবং ফ্যাক্টরির উৎপাদন কর্যক্রম স্বাভাবিক রাখার জন্য ইন্ডাস্ট্রিয়াল পুলিশ ঝুঁকি নিয়ে কাজ করে চলেছে। যার ফলে তিনিসহ অত্র ইউনিটের ৭১ (একাত্তর) জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছিল।

মাননীয় অতিরিক্ত আইজিপি জনাব মোঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার), পিপিএম মহোদয় বলেন, তিনি গত ২৫/০৫/২০২১ খ্রি. তারিখ যোগদান করেন। তিনি এর আগে রেঞ্জ ডিআইজি, বরিশাল এবং কমিশনার, আরএমপি, রাজশাহী’তে কর্মরত ছিলেন। অতিরিক্ত পুলিশ সুপার এবং পুলিশ সুপার, হিসেবে গাজীপুর থাকাকালীন সময়ের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, “গাজীপুরের রাস্তার পাশে মাত্র কয়েকটি বাজার ছিল। চারপাশে ধান চাষ হত। গাজীপুরের রাস্তাঘাট সবই তার পরিচিত। মাত্র দশ বছর হলো ইন্ডাস্ট্রিয়াল পুলিশ গঠন করা হয়েছে। ইন্ডাস্ট্রিয়াল পুলিশ গঠনের পর থেকে ইন্ডাস্ট্রিয়াল সেক্টরে উৎপাদন ব্যবস্থা বৃদ্ধিসহ কর্ম বান্ধব পরিবেশ বৃদ্ধি পেয়েছে। তৃতীয় পক্ষের কোন ব্যক্তিদের ইন্ধনে যেন মালিক এবং শ্রমিকদের মধ্যে কোন ধরনের ভুল বোঝাবুঝি না ঘটে সে ব্যাপারে সতর্ক থাকতে হবে। গার্মেন্টসগুলো যেন তাদের উৎপাদন কাজ সঠিকভাবে করতে পারে সেই জন্য কাজ করে যেতে হবে। শিল্প পুলিশের হস্তক্ষেপের কারণে শিল্প সেক্টরের সার্বিক উন্নয়ন ঘটেছে । ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এর দায়িত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ। এখানে পোস্টিং হলে ভালভাবে গুরুত্ব দিতে হবে। ভালো জায়গায় পোস্টিং হয়েছে মনে করতে হবে। অগ্রীম এবং সঠিক তথ্য সংগ্রহ করতে হবে। অগ্রীম তথ্য সংগ্রহ করতে পারলে আমরা ভাল করতে পারব। সাংবাদিক ভাইদের কাছ থেকে তথ্য সংগ্রহসহ অন্যান্য সোর্স থেকে তথ্য সংগ্রেহের ব্যবস্থা করতে হবে। ছোট ঘটনা থেকে বড় ঘটনার যেন সূত্রপাত না ঘটতে পারে সেই জন্য বেশি বেশি অগ্রীম তথ্য সংগ্রহ করতে হবে। যেমন-
একজন শ্রমিক সড়ক দুর্ঘটনায় মারা গেলে সেখান থেকে বড় ধরনের শ্রমিক অসন্তোষ হতে পারে। উদাহরণস্বরুপ, আমাদের মহিলা শ্রমিক ধর্ষণের শিকার হলে দ্রুত কার্যকরী পদক্ষেপ গ্রহণ করতে হবে। ভিকটিম’কে সাপোর্ট করাসহ ধর্ষণকারীকে গ্রেফতার করে সকল আইনগত পদক্ষেপ নিতে হবে। ফ্যাক্টরির বেতন-বোনাস সংক্রান্ত অগ্রীম তথ্য সংগ্রহ করতে হবে। তৃতীয়পক্ষ দ্বারা গার্মেন্টস সেক্টরে যেন অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে। ইন্ধনদাতাকে সনাক্ত করতে হবে। আমরা যদি সনাক্ত করতে না পারি তাহলে শ্রমিক অসন্তোষ বেড়ে যাবে। আর যদি সনাক্ত করতে পারি তাহলে শ্রমিক অসন্তোষ অনেকাংশে কমে যাবে। দেশ সেবা করার গুরুত্বপূর্ণ জায়গা হলো ইন্ডাস্ট্রিয়াল পুলিশ। এখানে কনস্টবলের দায়িত্বও অত্যন্ত গুরুত্বপূর্ণ। শিল্পাঞ্চলের আইন শৃঙ্খলা ভাল রাখতে পারলে কাজের অর্ডার বাড়বে। দেশের অর্থনীতির সমৃদ্ধি ঘটবে। বিদেশের মাটিতেও বাংলাদেশের শিল্পের গুণগত মানের প্রসার ঘটবে। গাড়ি বা যানবাহন না থাকার অজুহাতে আমাদের কার্যক্রমে বিঘ্ন করা যাবে না। এই মহামারী করোনাকালে সবার যৌথ কার্যক্রমে আমাদের শিল্পে উৎপাদন কর্যক্রম স্বাভাবিক রাখতে সক্ষম হয়েছে। আমাদের দায়িত্ব বিশেষায়িত। আমাদেরকে ইনফরমেশন বেজড কাজ করতে হবে। বল প্রয়োগ করতে হলে আইন মেনে বল প্রয়োগ করতে হবে। সময় মতো শ্রমিকরা যাতে বেতন-বোনাস পায় সেই জন্য শিল্প মালিকদের অনুরোধ করতে হবে।”
বক্তব্যের একপর্যায়ে তিনি বলেন, তিনি নিজেকে কখনো বড় অফিসার মনে করেন না। আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে পারলে এবং থাকলে সেটাই বড় পাওয়া। উৎপাদন কাজ স্বভাবিক থাকুক এবং মালিক, শ্রমিক সবাই সমান থাকুক এটাই চাওয়া৷ মধ্যস্ততাকারী হিসেবে আমাদের যে দায়িত্ব আমরা তা যথাযথভাবে পালন করব। মন থেকে আমরা কাজ করব। জেলার পুলিশ সুপার, ওসিরা যেভাবে কাজ করে আমরাও এখানে সেইভাবে কাজ করব। সব ধরনের উন্নয়নমূলক কাজ যেন সঠিকভাবে করতে পারি তার জন্য আমরা আন্তরিক থাকব। ২০৪১ সালের মধ্যে আমাদের দেশ উন্নয়নশীল দেশের কাতারে পৌছে যাবে। আমারা সবাই সেই মোতাবেক কাজ করব।”
এই বলে মহোদয় তাঁর বক্তব্য শেষ করেন।

এরপর দুপুর ১২:১৫ মিনিটের সময় ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-২, গাজীপুরের পুলিশ অফিস সম্মেলন কক্ষে শিল্প মালিকদের সাথে মতবিনিময় সভা শুরু হয়। এ সময় গাজীপুর মেট্টোপলিটন পুলিশ এর পুলিশ কমিশনার জনাব খন্দকার লুৎফুুুল কবির, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব ইলত্যুৎ, গাজীপুর জেলা পুলিশ সুপার জনাব এস এম শফিউল্লাহ, বিপিএম উপস্থিত ছিলেন৷

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )