1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

নতুন ঘর পাচ্ছে ১৮২ পরিবার নান্দাইলে ঈদের আগেই ঘরে ঘরে‘ঈদ আনন্দ।

Reporter Name
  • প্রকাশিত: সোমবার, ১০ জুন, ২০২৪
  • ১৪ বার পড়া হয়েছে

ময়মনসিংহের নান্দাইল উপজেলার তিনটি ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহারের নতুন ঘর পাচ্ছে ১৮২টি ভূমি ও গৃহহীন পরিবার। আগামী মঙ্গলবার (১১ জুন) প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এসব পরিবারের মধ্যে উপহারের ঘর তুলে দিবেন। এদিকে জমিসহ উপহারের পাকা ঘর পাওয়ার আশায় নির্ঘুম রাত কাটাচ্ছেন উপজেলার তালিকাভুক্ত হতদরিদ্ররা। তবে, জমিসহ নতুন ঘর পাওয়ার খবরে উপজেলার গৃহহীন এসব পরিবারগুলোতে ঈদের আগেই ‘ঈদ আনন্দ’ বিরাজ করছে।

উপজেলা প্রশাসন জানিয়েছে, আশ্রয়ন প্রকল্পের পঞ্চম পর্যায়ের দ্বিতীয় ধাপে ৫১টি জেলার ১৫৮টি উপজেলার উপকারভোগীদের মাঝে পুরাতন ব্যারাকের পরিবর্তে একক নতুন ঘর ও দুই শতক জমি হস্তান্তর করা হবে। এর অংশ হিসেবে নান্দাইল উপজেলার শেরপুর ইউনিয়নের উলুরচর আশ্রয়ন প্রকল্প, মুসল্লী ইউনিয়নের বারোপাড়া আশ্রয়ন প্রকল্প এবং খারুয়া ইউনিয়নের চর মহেশপুর আশ্রয়ন প্রকল্পের পুরাতন ব্যারাকগুলো অপসারণ করে ১৮২টি একক ঘর নির্মাণ করা হয়েছে, যেগুলো ১১ জুন প্রদান করা হবে।

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে উপজেলার শেরপুর ইউনিয়নের ৫৪টি মুসল্লী ইউনিয়নে ১৯টি এবং খারুয়া ইউনিয়নে ১০৯টি ঘর প্রস্তুত করা হয়েছে। তবে এসব জমি ও ঘর প্রাপ্তদের মধ্যে পূর্ব থেকেই সরকারি উপকারভোগী আছেন ১৫৩ জন, যাদেরকে পূর্বেই আশ্রয়ণ প্রকল্পের আওতায় টিনের ঘর দেওয়া হয়েছিলো। তবে নতুন করে এই তালিকায় আরও ২৯ জন যুক্ত করে সর্বমোট ১৮২ জনকে নতুন ঘর প্রদান করা হচ্ছে।

চরমহেষকুড়া আশ্রয়ণ প্রকল্পের নতুন ঘর পাওয়ার খবরে খুশি মোছা ফজিলা খাতুন জানান,প্রধানমন্ত্রীর উপহারের একটি সুন্দর পাকা বাড়ি পাচ্ছি। সেখানে আমরা সুন্দরভাবে থাকতে পারবো। এজন্য শেখ হাসিনা ও উপজেলা প্রশাসনের প্রতি অনেক কৃতজ্ঞতা।

এসব প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার অরুণ কৃষ্ণ পাল বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগে আশ্রয়ন প্রকল্পের মাধ্যমে এই পর্যন্ত ৫ লাখ ৭ হাজার ২৪০টি পরিবারকে ২ শতক জমিসহ ঘর প্রদান করা হয়েছে। আগামী ১১ জুন ভিডিও কনফারেন্সের মাধ্যমে নান্দাইলের ১৮২টি ভূমিহীন -গৃহহীনদের মাঝে ২ শতক জমিসহ নতুন ঘর প্রদান করা হবে। নতুন ঘর পাওয়ার খবরে গৃহহীন পরিবারগুলোতে আনন্দের বন্যা বইছে।

তিনি বলেন,ভূমিহীন ও গৃহহীনদের জমিসহ ঘর প্রদান কার্যক্রমের অংশ হতে পেরে আমি আনন্দিত। আগে এখানে টিনশেড ব্যারাক ছিলো, এতে ১০টি পরিবার একসাথে থাকতো। বর্তমানে সবার জন্য একক ঘর নির্মাণ করা হয়েছে। এখানে বসবাসরত মানুষদের বিভিন্ন প্রশিক্ষণের ব্যবস্থা করা হচ্ছে। তারা যেন স্বনির্ভর হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করতে পারেন। আমি মাননীয় প্রধানমন্ত্রীসহ সকলকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

আকরাম হোসেন
নান্দাইল ময়মনসিংহ
১০/৬/২৪ ইং
০১৯২০৪৫৬৯৮৩

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )