1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:৫৯ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

পটিয়ায় কোলাগাঁও সীমানার প্রাচীর নির্মানের কাজে শ্রমিকের উপর হামলায় আসামীকে গ্রেফতার ও শাস্তির দাবি

Reporter Name
  • প্রকাশিত: শনিবার, ২২ মে, ২০২১
  • ২৩৮ বার পড়া হয়েছে

শাহানাজ পারভীনঃ চট্টগ্রামঃ- চট্টগ্রামের পটিয়ায় ৪নং ওয়ার্ড কোলাগাঁও ইউপি ১নং ওয়ার্ড নলান্ধা গ্রামে হোসেন তালুকদারে বাড়ীতে সেলিম সীমানার পাকা বান্ডারী প্রাচীর দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে পার্শ্ববতী জসিম সন্রাসী দলবল নিয়ে নির্মাণ শ্রমিক ও সেলিমের পরিবারের ওপর এলো পাতাড়ী মারধর ও সন্রাসী হামলা চালায় ঘটনায় এলাকায় জানা জানি হলে ঘটনাস্থলে পুলিশ প্রশাসন এসে পৌঁছান পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্রনে আনে স্থানীয় সুত্রে জানা যায়।
গত ২৯ই এপ্রিল বৃহস্হপতিবার ১ম/২য় দফা হামলার ঘটনা ঘটে মামলার বাদী সেলিমের বসত ভিটায় ৩য় দফায় হামলার ঘটনা ঘটায় অনুমানিক সন্ধ্যায় ৭টার সময় এঘটনাটি ঘটেছে মামলার এজাহার সুত্রে জানা যায়। হামলা ঘটনায় আহত ব্যাক্তিরা হলেন, তানভীর হোসেন(২২) মোঃ ইশাত(১৮)মোঃ ইমন (২২)মোঃ বাবু(১৯) নুর ছালাম(১৮)মোঃ তারেক(১৯) মোঃ সাজ্জাদ(১৮) এঘটনার বাদী হয়ে মোঃ সেলিম গত০৫/০৫/২০২১ইং ৬ জন এজাহারনামীয় আরো অজ্ঞাত ৭-৮ জন আসামী করে পটিয়া থানায় মামলা দায়ের করেন,যাহার মামলা নং০৭ উপরোক্ত মামলার বিবাদীগণ হলেন,১।মোঃ জসিম (৪২)২।মোঃ নাজিম (৩৫) উভয়ের পিতাঃ মৃত-মনির আহমদ ৩। চাঁন মিয়া(৪৩) পিতাঃ মৃত-আহমদ হোসেন ৪।রুমি বেগম(৩০) স্বামীঃ মোঃ জসিম ৫।সুমি আকতার(৩০) স্বামীঃ নাজিম অত্র মামলার এজাহার সুত্রে জানা গেছে।

পটিয়া উপজেলা কোলাগাঁও ইউনিয়ন নলান্ধা গ্রামে মোঃ সেলিম সাথে পার্শ্ববতী ভুমিদুস্য জসিম সীমানা নিয়ে বিরোধ চলে আসছি খবরে জানা গেছে। গত ২৯ই এপ্রিল বৃহস্হপতিবার সেলিম তার বসতভিটায় পাকা দেওয়াল নির্মাণ কাজ শুরু করলে অনধিকার প্রবেশ করে পার্শ্ববতী ভুমিদুস্য জসিম অতর্কিত বহিরাগত সন্রাসী দলবল নিয়ে শ্রমিকের উপর হামলা এহামলার ঘটনায় শ্রমিকরা গুরুতর হয় সন্রাসীদের হাত নির্মাণ শ্রমিকদের উদ্ধার করে পটিয়া উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্মে নিয়ে যায় স্হানীয় এলাকার জনগণ জানান। মামলার বাদী সেলিম জানান, আমার দখলীয় মৌরশী বসতভিটায় পাকা সীমানার বান্ডারী দেওয়াল নির্মান কাজে ভুমিদস্যু জসিম বাধা সৃষ্টি করে এঅন্যায়ের আমি সহ আমার পরিবার প্রতিবাদ করিলে উপরোক্ত ঘটনায় বিবাদীগণ তাহার ভাবী শামীম আরা(৩৫) বাদী স্হী নিলুফা ইয়ামিন(৪৫) এলোপাতাড়ি মারধর ও শ্লীলতাহানির চেষ্টা করে, বাদী সেলিম আরো জানান, ভুমিদুস্য জসিমের বিরুদ্ধে এলাকার জনগণ একাধিক সন্রাসী,ভুমিদখল-বেদখল ঘটনায় আদালত ও থানা মামলা আছে জানা গেছে।
জসিমের বিরুদ্ধে মামলার বাদী সেলিম বড় ভাই মাঈন উদ্দীন মুন্সী বাদী হয়ে গত ১২/০৫/২০২১ইং
পটিয়া মাননীয় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সি,আর মামলা দায়ের করেন, যাহার সি,আর,মামলা নং১৮৩/২০২১ই
(পটিয়া) বিবাদী ভুমিদস্যু জসিম ও আবদুল আজিজ সহ অত্র মামলার ১৪জন বিবাদী এজাহার সুত্রে জানা গেছে।
#স্হানীয় সুত্রে জানা যায়, জসিম দীঘদিন ধরে অবৈধ ব্যবসা করে সরকারী খাল ভরাট করে মশার কয়েল এর কারখানার তৈরী জসিম উদ্দীন কোটিপতি বনে গেছে
কোলাগাঁও নলান্ধা ও সফর আলী মুন্সী হাট এলাকার লোকজন জানান। ভুমিদস্যু জসিম উদ্দীন ঔষধী গাছ কেটে গাছ ছাল(বাকল) সংগ্রহ করায় সহজে গাছ গুলো মরে যায়,এ কাঁচামাল তৈরীর জন্য বিএসটিআই অনুমোদন,মশার কয়েল তৈরীর বৈধ কোম্পানীর অনুমতি, পবিবেশ অধিদপ্তরে ছাড়পত্র, কারখানার সরকারী লাইন্সেস সহ স্হানীয় প্রশাসনে অনুমতি পত্র প্রয়োজন থাকলেও কারখানার মালিকে এসব বৈধ কাগজপত্র নেই। আরো জানা যায়,এবিষয়ে গত ৬/০১/২০১৫ সালে দৈনিক ইনকিলাব পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। স্হানীয় সুত্রে জানা যায়,প্রশাসন এব্যাপারে কোন পদক্ষেপ গ্রহন করেনি।
পটিয়ায় নলান্দা সফর আলী মুন্সীহাট সংলগ্ন গরুলুডা খালের ওপর অবৈধ ভাবে ভরাট করে মশার কয়েলের কারখানা ও সরকারী খাল দখলমুক্ত করা সহ সকল অবৈধ স্হাপনা উচ্ছেদ অভিযান পরিচালনার জন্য স্হানীয় মাননীয় সাংসদ মহোদয়, উপজেলা নির্বাহী অফিসার, পরিবেশ অধিদপ্তর,পানি উন্নয়ন বোড, পটিয়া পুলিশ থানা প্রশাসন সহ উর্ধ্বতন কৃতপক্ষের নিকট উপরোক্ত মামলা পলাতক আসামী জসিম উদ্দীন সহ গ্রেফতাপুর্বক আইনগত ব্যবস্তা গ্রহনের জন্য মামলা বাদী মোঃ সেলিম দাবী জানান।
ছবির ক্যাপশনঃ ওয়ারেন্ট ভুক্ত পলাতক ১নং আসামী মোঃ জসিম উদ্দীন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )