1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০১:৩১ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

ভারতের বিশ্ববিদ্যালয়ের(৪১)হাজার সনদের মধ্যে (৩৬)হাজারই ভুয়া।

Reporter Name
  • প্রকাশিত: মঙ্গলবার, ২ ফেব্রুয়ারী, ২০২১
  • ৩৯৮ বার পড়া হয়েছে

ভারত থেকে রিপোর্টার শ্যামা সহা রানী দাশঃ

ভারতীয় বিশ্ববিদ্যালয়ের (৪১) হাজার সনদের মধ্যে (৩৬)হাজারই ভুয়া।
ভারতের হিমাচল প্রদেশের একটি বিশ্ববিদ্যালয় অন্তত (৩৬) হাজার ভুয়া সনদ বিক্রি করেছে বলে প্রমাণ পেয়েছে বিশেষ তদন্তকারী দল এ অপকর্মে জড়িত বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ও তার পরিবারের কয়েকশ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে খবর টাইমস অব ইন্ডিয়ার জানা যায় হিমাচলের সোলান শহরের মানব ভারতী বিশ্ববিদ্যালয়ে ঘটেছে এমন নজিরবিহীন ঘটনা গত (১১)বছরে বিশ্ববিদ্যালয়টি প্রায় (৪১) হাজার সনদ ইস্যু করেছে এর মধ্যে মাত্র হাজার পাঁচেক আসল প্রমাণিত হয়েছে অর্থাৎ বাকি(৩৬)হাজারই ভুয়া।

পুলিশ জানিয়েছে মানব ভারতী ট্রাস্টের অধীনে পরিচালিত হতো বেসরকারি বিশ্ববিদ্যালয়টি হিমাচল ছাড়া রাজস্থানেও তাদের একটি বিশ্ববিদ্যালয় রয়েছে এর চেয়ারম্যান রাজ কুমার রানা তার স্ত্রী অশোনী কান্বার মেয়ে আইনা রানা দুজনেই ট্রাস্টি এবং ছেলে বর্তমানে অস্ট্রেলিয়া রয়েছেন তাদের ভারতে ফিরিয়ে আনার চেষ্টা করছে পুলিশ হিমাচল পুলিশের মহাপরিচালক সঞ্জয় কুন্ডু গণমাধ্যমকে বলেছেন এ রাজ্যে এটাই প্রথম মানিলন্ডারিংয়ে শিক্ষাপ্রতিষ্ঠান জড়িত থাকার ঘটনা তিনি জানিয়েছেন ভুয়া সার্টিফিকেট বিক্রি করে রানা ও তার পরিবার অন্তত (৩৮৭)কোটি রুপি আয় করেছে ভারতীয়।

আইনপ্রয়োগকারী অধিদফতর জানিয়েছে জমি বাড়ি বাণিজ্যিক ভবন এবং প্রায় (২০০) কোটি রুপির এফডিআরসহ রানা পরিবারের কয়েকশ কোটি রুপির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে (২০০৯) সালের দিকে প্রতিষ্ঠিত হয়েছিল সোলানের মানব ভারতী বিশ্ববিদ্যালয় তখন থেকেই ভুয়া।

সার্টিফিকেটের ব্যবসা শুরু করেন হরিয়ানার বাসিন্দা রাজ কুমার রানা একই ভরসায় (২০১৩)সালে রাজস্থানে চালু করেন মাধব বিশ্ববিদ্যালয় পুলিশ জানিয়েছে মানব ভারতী বিশ্ববিদ্যালয়ের ভুয়া সার্টিফিকেট কেলেঙ্কারির ঘটনায় ধরমপুর থানায় ইতোমধ্যে অন্তত তিনটি মামলা দায়ের করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )