1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০২:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

রাজবাড়ীর ডাঃ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ নিয়োগে অনিয়মের জন্য নিয়োগ স্থগিত।

Reporter Name
  • প্রকাশিত: মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০
  • ৫০২ বার পড়া হয়েছে

বিধান কুমার বিশ্বাস রাজবাড়ী।

রাজবাড়ী জেলার ডাঃ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ নিয়োগে অনিয়মের জন্য নিয়োগ পরীক্ষা বাতিল করা হয়েছে।
সহকারী অধ্যাপক, চৌধুরী আহসানুল করিম হিটুকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে ৩ কর্মদিবসের মধ্যে দায়িত্ব প্রদানের জন্য গত ১৮ই অক্টোবর কলেজ গভর্নিং বডির সভাপতিকে নির্দেশ প্রদান করেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক আবুল কাদেরের স্বাক্ষরিত ১৮ই অক্টোবর ২০২০ এর ৩৭.০২.০০০০.১০৫.২২.০৪৮.১৯.৩৮৬ নম্বর স্মারক সম্বলিত পত্রে উল্লেখ করা হয়, রাজবাড়ী জেলার ডাঃ আবুল হোসেন ডিগ্রি কলেজের অধ্যক্ষ এবিএম মঞ্জুরুল আলম গত ৮ই জুলাই ২০২০ তারিখে অবসরে গিয়েছেন। বিধিমালা অনুসারে সিনিয়র শিক্ষকের উপর দায়িত্ব হস্তান্তরের বিধান রয়েছে তা সত্ত্বেও অত্র কলেজের প্রভাষক খন্দকার ফারুক আহম্মেদ এর নিকট সাময়িক ভাবে দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। নিয়ম অনুযায়ী চৌধুরী আহসানুল করিম সিনিয়র শিক্ষক। মাউশি অধিদপ্তর এর স্মারক নং ৩৭.০২.০০০০.১০৫.৯৯.০১০.২০১৮-১৮৩১, তারিখে-১৩ই মে ২০১৯ মোতাবেক সিনিয়র শিক্ষককে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করার জন্য জরুরী বিজ্ঞপ্তি জারি করা হয়।

এমতাবস্থায়, তিন কর্মদিবসের মধ্যে জ্যেষ্ঠতার ভিত্তিতে চৌধুরী আহসানুল করিমের নিকট ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদানের জন্য গভর্নিং বডির সভাপতিকে নির্দেশক্রমে অনুরোধ করা হলো। অন্যথায়, সভাপতি ও ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাউশি’র নির্দেশনার পত্রটি কলেজে পৌছালেও এ রিপোর্ট লেখা পর্যন্ত চৌধুরী আহসানুল করিম ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পাননি।

অপরদিকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার কলেজ পরিদর্শক প্রফেসর ড. মোঃ হারুন-অর-রশিদ স্বাক্ষরিত গতকাল ১৯ই অক্টোবর ২০২০ তারিখে নং-৭২০/ক/স্বী/৯৬/১৩ স্মারকের পত্রে কলেজ গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য প্রাক্তন অধ্যক্ষ এবিএম মঞ্জুরুল আলম দুলালের বিদ্যোৎসাহী সদস্য পদ স্থগিত করা হয়েছে।

রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলীর ২৯ ই সেপ্টেম্বার ২০২০ তারিখের পত্র এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার ১৭ ই আগষ্ট ২০২০ তারিখের কলেজ শাখা/RAJBARI/113489/2000388, নং স্মারক উল্লেখ করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকার উক্ত পত্রে বলা হয়, রাজবাড়ী জেলার সদর উপজেলাধীন “ডাঃ আবুল হোসেন কলেজ এর গভর্নিং বডির বিদ্যোসাহী সদস্য এবিএম মঞ্জুরুল আলমের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে উক্ত কলেজের শিক্ষকদের মধ্যে অসন্তোষ ও শিক্ষার পরিবেশ বিঘ্নিত হওয়ার আশংকায় তার বিদ্যোৎসাহী সদস্য পদ এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, ঢাকা এর পত্র নং- কলেজ শাখা/RAJBARI/Il3489/2000384, তারিখ ঃ ১৭ই আগস্ট ২০২০ এতদ্বারা স্থগিত করা হলো।

অনিয়মের বিষয়টি সচেতন মহলে জানাজানি হলে অবৈধভাবে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালনকারী প্রভাষক খন্দকার ফারুক আহম্মেদকে সরিয়ে গভর্নিং বডি ফের জ্যেষ্ঠতা লংঘন করে প্রভাষক মোঃ আতিয়ার রহমানকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করেছে। রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার এ কলেজের গভর্নিং বডির সভাপতির দায়িত্ব পালন করছেন।

রাজবাড়ী সদর উপজেলার ভবদিয়ার কৃতি সন্তান শিক্ষানুরাগী লন্ডন প্রবাসী চিকিৎসক ডাঃ আবুল হোসেনের উদ্যোগে ও অর্থায়নে ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত ডাঃ আবুল হোসেন কলেজ প্রতিষ্ঠিত হয়। কিন্তু বর্তমানে অধ্যক্ষ নিয়োগে অশুভ পাঁয়তারা ও কলেজের প্রশাসনিক কার্যক্রম পরিচালনায় সংশ্লিষ্টদের স্বচ্ছতা না থাকায় কলেজটির ভবিষ্যৎ নিয়ে সচেতন অভিভাবক মহলে প্রশ্ন দেখা দিয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )