1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

আজ ১ মে, মহান মে দিবসঃ বাংলাদেশ সাংবাদিক নির্যাতন বিরোধী সংগঠন।

Reporter Name
  • প্রকাশিত: শনিবার, ১ মে, ২০২১
  • ৪৪৬ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টারঃ বাছেদ হোসেন শান্ত

শ্রমজীবী মানুষের সংহতি প্রকাশের একটি ঐতিহসিক দিন।মেহনতি মানুষের ঐক্যবদ্ধ হওয়ার গৌরবময় দিন।আজ থেকে ১৩১ বছর আগে ১৮৮৬ সালের এই দিনে যুক্তরাষ্ট্রের শিকাগো শহরে ‘হে’ মার্কেটে শ্রমের উপযুক্ত মূল্য এবং দৈনিক ০৮ ঘন্টা কাজের দাবিতে ধর্মঘট আহবান করে শ্রমিকরা। ধর্মঘটে প্রায় ০৩ লক্ষ মেহনতি মানুষের সমাগম ঘটে।
এক পর্যায়ে আন্দোলনরত ক্ষুব্ধ শ্রমিকদের রুখতে পুলিশ মিছিলে গুলিবর্ষন করে। দাবী আদায়ে সেদিন শ্রমিকের বুকের তাজা রক্তে রঞ্জিত হয়েছিল শিকাগো শহরের রাজপথ।
আন্দোলনে অংশ নেয়ার অপরাধে গ্রেফতারকৃত ৬ জন শ্রমিককে মৃত্যুদন্ড দেয়া হয়। কারাগারে বন্দি অবস্থায় এক শ্রমিক নেতা আত্মহনন করে। এতে আন্দোলন আরো তীব্র হয় শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে ওঠে। অবশেষে শ্রমিকদের দাবী মেনে নিতে বাধ্য হয় যুক্তরাষ্ট্র সরকার।অবশেষে ১৮৮৯ সালের ১৪ জুলাই প্যারিসে অনুষ্ঠিত আন্তর্জাতিক শ্রমিক সম্মলনে শিকাগোর রক্তঝরা দিনটিকে মে দিবস হিসেবে স্বীকৃতি দেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী ১৮৯০ সাল থেকে প্রতিবছর পালিত হয় মহান মে দিবস।
বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও সরকারি,বেসরকারি পর্যায়ে ও শ্রমিক সংগঠন গুলো বিভিন্ন কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করে থাকে।
জয় হোক মেহনতি মানুষের। সত্য সুন্দরের আলিঙ্গনে রাহুমুক্ত হোক বিশ্ব মানবতা।।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )