1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
শনিবার, ১৮ মে ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

ইপিজেড নয় আগে হত্যাসহ সাতদফা বাস্তবায়ন চান সাঁওতালরা।

Reporter Name
  • প্রকাশিত: সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ১৭৯ বার পড়া হয়েছে

কাজী নজরুল ইসলাম, গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধার গোবিন্দগঞ্জে তিন সাঁওতাল হত্যার বিচার, ক্ষতিপূরণ, বসতবাড়ী ভাংচুর ও লুটপাটসহ সাতদফা বাস্তবায়নের দাবীতে সমাবেশ করেছে সাঁওতালরা। সোমবার বেলা ১২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত উপজেলার সাহেবগঞ্জ বাগদাফার্ম এলাকার হরিণমারি নামকস্থানে এ সমাবেশ করা হয়। সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি পুনরুদ্ধার সংগ্রাম কমিটির একাংশের সভাপতি বার্নাবাস টুডুর সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মাদারপুর জয়পুরপাড়া সহ বিভিন্ন এলাকার আদিবাসী বাঙালির পাঁচশতাধিক নারী-পুরুষ সমাবেশে অংশ নেয়।

সমাবেশে বক্তব্য রাখেন, কমিউনিস্ট পার্টি কেন্দ্রীয় কমিটির সহসাধারণ সম্পাদক ও গাইবান্ধা জেলা সভাপতি মিহির ঘোষ, আদিবাসী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি রেবেকা সরেণ, আদিবাসী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা বদিউজ্জামান বদি, রাস্ট্র সংস্কার আন্দোলনের সদস্য সাধনা মহল, হাসিব উদ্দিন, সামিউল ইসলা রাসু, সিপিবি গোবিন্দগঞ্জ উপজেলা কমিটির সভাপতি তাজুল ইসলাম, ভূমি আন্দোলন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ নজির উদ্দিন ও সাহেবগঞ্জ বাগদাফার্ম ভূমি পুনরুদ্ধার সংগ্রাম কমিটির একাংশের সাধারণ সম্পাদক জাফরুল ইসলাম প্রধান প্রমুখ।

বক্তারা বলেন, একটি চক্র নিজেদের স্বার্থে বিরোধপূর্ণ জমিতে ইপিজেড নির্মাণে উঠে পড়ে লেগেছে। তারাও সবই জানে যে, এখানে এই জমিকে কেন্দ্র করে তিনজন সাঁওতালকে গুলি করে হত্যা করা হয়েছে। বিরোধ আজও নিস্পত্তি হয়নি। আদালতে মামলা বিচারাধীন। উন্নয়ন কে না চায়। আমরাও উন্নয়নের পক্ষে। কিন্তুএখানে ইপিজেডের নামে সাঁওতালদের উচ্ছেদের পায়তারা চলছে। আগে তিন সাঁওতাল হত্যার বিচার, ক্ষতিপূরণ, বসতবাড়ী ভাংচুর ও লুটপাটসহ সাতদফা বাস্তবায়ন করতে হবে। সেই ২০১৬ সালের মত আরেকটি ঘটনা আমরা চাইনা। আগে সাঁওতালদের ভূমির অধিকার স্বীকৃতি দিন। এরপর আপনারা ইপিজেডের চিন্তা করবেন। দ্রুত সাঁওতাল হত্যার বিচার, ক্ষতিপূরণ, বসতবাড়ী ভাংচুর ও লুটপাটসহ সাতদফা বাস্তবায়নের দাবী করেন বক্তরারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )