1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
বুধবার, ১৫ মে ২০২৪, ১২:০৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

গাইবান্ধার গোবিন্দগঞ্জ ইক্ষুখামারে ইপিজেড নির্মাণ বন্ধের দাবিতে প্রতিকী অনশন।

Reporter Name
  • প্রকাশিত: রবিবার, ৩ এপ্রিল, ২০২২
  • ১৭৯ বার পড়া হয়েছে

কাজী সেলিম গাইবান্ধা থেকেঃ

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ বাগদাফার্ম ইক্ষুখামারের জমিতে ইপিজেড নির্মাণ বন্ধের দাবিতে প্রতিকী অনশন করেছেন সাঁওতালরা।

শনিবার (২ এপ্রিল) বিকেলে উপজেলার কাটামোড়ে সাহেবগঞ্জ বাগদাফর্ম ভূমি পুনরুদ্ধার সংগ্রাম কমিটির সভাপতি ডা. ফিলিমন বাস্কের সভাপতিত্বে এ কর্মসূচি পালিত হয়। গাইবান্ধা আদিবাসী বাঙ্গালি সংহতি পরিষদ এ কর্মসূচির আয়োজন করে। এতে বক্তব্য রাখেন, গাইবান্ধা আদিবাসী সংহতি পরিষদের আহবায়ক ও জেলা বারের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বাবু, গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের আহবায়ক জাহাঙ্গীর কবির তনু, মানবাধিকার কর্মী শহিদুল ইসলাম ও জয়পুরহাট জাতীয় আদিবাসী পরিষদের উপদেষ্টা অ্যাডভোকেট বাবুল রবিদাস প্রমুখ।

বক্তারা বলেন, তিন সাঁওতাল হত্যাকান্ডের পাঁচ বছর পেরিয়ে গেলেও আজও বিচার হয়নি। বর্তমানে এই জমিতে সাঁওতালরা ধানসহ বিভিন্ন ফসল চাষাবাদ করে জীবন-জীবিকা নির্বাহ করে আসছে। সরকারের পক্ষ থেকে বিভিন্ন সাহায্য সহযোগিতা করার কথা থাকলেও তা করা হয়নি। উল্টো তাদের বসতবাড়ী উচ্ছেদসহ জমি কেড়ে নেওয়ার পায়তারা চলছে।

বক্তারা ইক্ষুখামারের তিন ফসলি জমিতে ইপিজেড নির্মাণ বন্ধের দাবী জানান। সেইসাথে সাঁওতালদের বাপ-দাদার জমি ফেরত, বসতবাড়ী ভাংচুর, লুটপাট ও তাদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারসহ ৭দফা বাস্তবায়নের দাবি করেন। পাশাপাশি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার নিমঘুটু গ্রামের দুই সাঁওতাল বিষ পানে আত্মহত্যার প্ররোচনাকারী সাখাওয়াতের গ্রেপ্তার করে বিচারের দাবি জানান। তা না হলে বৃহত্তর আমরণ অনশন কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুশিয়ারী উচ্চারণ করে বক্তারা

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )