1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

নদী সিকস্তি সন্দ্বীপবাসির ৫৯০ বর্গমাইল ভূমির স্বীকৃতি ও ন্যায়সংগত অধিকার হরণে নিন্দা জানান মোঃ আবদুল্লাহ ও ডাঃ দিবাকর

Reporter Name
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
  • ৩৭৫ বার পড়া হয়েছে

প্রশাসনকে ব্যবহার করে গনবিরোধী ও বিভক্তি সৃষ্টিকারী তৎপরতা বন্ধের দাবী

শাহানাজ পারভীনঃ চট্টগ্রামঃ-নদী সিকস্তি সন্দ্বীপবাসির ভূমির স্বীকৃতি অধিকার ফিরে পাওয়ার ন্যায়সংগত অধিকারের দাবীর সাথে সংহতি জানিয়ে রূপনগর সমাজ কল্যাণ সমিতি, কেন্দ্রীয় কমিটির সভাপতি জনাব মোহাম্মদ আবদুল্লাহ ও চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি ডাঃ দিবাকর চন্দ্র দাস আজ ২২শে এপ্রিল ২০২১, বৃহস্পতিবার এক যুক্ত বিবৃতিতে বলেন সন্দ্বীপ নদী সিকস্তি পুনর্বাসন সমিতির অন্যতম নেতা আহ্বায়ক মনিরুল হুদা বাবনের রিট আবেদনের প্রেক্ষিতে মহামান্য হাইকোর্ট ১৯১৩-১৯১৬ সালের জরিপের ভিত্তিতে সীমানা নির্ধারণ করে সন্দ্বীপের ৫৯০ বর্গমাইল ভূমির চৌহদ্দি সন্দ্বীপ উপজেলার অন্তর্ভুক্ত করতে আদেশ দেন, এবং এর আগের ১৯৮৫ সালে তৎকালীন রাষ্ট্রপতির অধ্যাদেশবলে উরিরচরকে সন্দ্বীপের ইউনিয়ন ঘোষণা করে সন্দ্বীপ উপজেলার অন্তর্ভুক্ত করা হয়েছিল যা সন্দ্বীপের ৬০মৌজার অংশ বিশেষ। ফলে রাষ্টীয়ভাবে ওই ভূমির অধিকার সন্দ্বীপবাসির স্বীকৃতি ও ন্যায়সংগত অধিকার। এই বিশাল ভূমি ১৯৯৭-১৯৯৮ সালে সাগরবক্ষে বিলীন হয়ে যায়, যা ২০১২-১৩ আবার জেগে উঠতে শুরু করে।
কিন্তু আমরা উদ্বেগের সাথে লক্ষ করলাম হাইকোর্টের আদেশ অমান্য করে একটি স্বার্থান্বেষী মহল বাংলাদেশ ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তর এবং স্থানীয় প্রশাসনকে ব্যবহার করে সন্দ্বীপ উপজেলার উরিরচর ইউনিয়নের মধ্যবর্তী বাংলাবাজার এলাকায় সীমানা পিলার স্থাপন করেছে। সন্দ্বীপবাসির আদালত কতৃক স্বীকৃতি অধিকার হরণকারী এই গণবিরোধী ও স্বেচ্ছাচারী তৎপরতার ফলে সন্দ্বীপের ১২ লক্ষ মানুষের মধ্যে ৮লক্ষ নদী ভাঙ্গন কবলিত বাস্তুহারা সন্দ্বীপবাসী সরাসরি ক্ষতিগ্রস্ত হবে।
নেতৃবৃন্দ ক্ষোভ প্রকাশ করে বলেন একটি সরকারি প্রতিষ্ঠান সর্বোচ্চ আদালতের আদেশ অমান্য করে একটি স্বার্থান্বেষী মহলের মদদে গনবিরোধী তৎপরতা চালাচ্ছে। স্বেচ্ছাচারী ও বেআইনিভাবে সীমানা পিলার স্থাপন এর ফলে চট্টগ্রামের সন্দ্বীপ ও নোয়াখালীর কোম্পানিগঞ্জ উপজেলার মানুষের মধ্যে অস্থিরতা ও বিভক্তি সৃষ্টি করবে যা ঐ এলাকা তো বটেই দেশের কারো জন্য মঙ্গল জনক নয়।
জনাব মোহাম্মদ আবদুল্লাহ ও ডাঃ দিবাকর চন্দ্র দাস ও অবিলম্বে বিতর্কিত সীমানা পিলার প্রত্যাহার করার দাবী জানিয়ে হাইকোর্ট কতৃক স্বীকৃতি ও ন্যায়সংগত ভূমির অধিকার সন্দ্বীপবাসিকে ফিরিয়ে দেয়ার আহবান জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )