1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
রবিবার, ১৯ মে ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

নীলফামারীতে আইএফএমসি প্রকল্পের কৃষক মাঠ স্কুলের ১শ জনের মাঝে অর্থ সহায়তা

Reporter Name
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
  • ৫০৭ বার পড়া হয়েছে

সাগর চন্দ্র রায় নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারীতে আইএফএমসি প্রকল্পের আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কৃষক মাঠ স্কুলে ১শ জনের মাঝে অর্থ সহায়তা দেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার ( ৪ মার্চ) সকাল ১১টায় আরাজি ইটাখোলা, পলাশবাড়ী বটতলা, পঞ্চপুকুর ঝাড়পাড়া ও পঞ্চপুকুর মানুষগড়া কৃষক মাঠ স্কুলের ১শ জনের মাঝে অর্থ সহায়তা দেওয়া হয়েছে। সমন্বিত খামার ব্যবস্থাপনা কম্পোনেন্ট (আইএফএমসি) প্রকল্পের আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কৃষক মাঠ স্কুল (এফএফএস) পরিচালনা করছে।

এ সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নীলফামারী সদর উপজেলার কৃষি সম্প্রসারন কর্মকর্তা মোঃ রফিকুল ইসলাম। এছাড়াও এ সময় উপস্থিত ছিলেন, সদর উপজেলার উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মোঃ আব্দুল হান্নান সহ ইউনিয়ন সংশ্লিষ্ট উপ-সহকারী কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ সহ সুশীল সমাজের ব্যক্তিবর্গ।

এ সময় প্রধান অতিথি আলোচনা সভায়, দরিদ্র ও হতদরিদ্র মানুষের অর্থনৈতিক উন্নয়ন বসতবাড়িতে শাক-সবজি চাষ, পুকুরে মাছ চাষ, গরু-ছাগল লালন পালন এবং তাদের অার্থ সামাজিক উন্নয়ন সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

নীলফামারী সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সূত্রে জানা যায়, (আইএফএমসি) প্রকল্পের আওতায় ১৫টি কৃষক মাঠ স্কুল স্থাপন করা হয়। এসব মাঠ স্কুলে এলাকার ২৫ জন কৃষক ও ২৫ জন কিষানি নিয়ে ৫০ জনের দল গঠন করা হয়।

প্রতি সপ্তাহে এক দিন করে বছরে ৫২টি সেশনের মাধ্যমে তাদের বিভিন্ন বিষয়ে কৃষি প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণলব্ধ জ্ঞানের আলোকে একটি কৃষি মেলা আয়োজন করে তাদের বিভিন্ন কর্মকান্ড মেলার মাধ্যমে তুলে ধরা হয়। সেখানে কৃষি মডেলের নানা স্টল স্থাপন করে এলাকার কৃষকদের উদ্ধুদ্ধ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )