1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৩২ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

বাঁচতে চায় পঙ্গুত্ব বরণকারী এক অসহায় মেয়ে। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ।

Reporter Name
  • প্রকাশিত: বুধবার, ১৭ মে, ২০২৩
  • ৮৩ বার পড়া হয়েছে

মো. মোরসালিন ইসলাম

দিনাজপুরের ফুলবাড়ী পৌর শহরের থানা পাড়ায় বসবাস করা রফিকু ইসলাম এর মেয়ে রিনা আক্তার,সে এখন পঙ্গুত্ব বরণ করে দির্ঘি ৪ বছর ধরে বিছানায় শুইয়ে জীবনের মূল্যবান সময় পার করছেন।
২৫ বছর বয়সী এই মেধাবী মেয়ের জীবনে হঠাৎ নেমে আসে অন্ধকার।
২০১৯ সালের দিকে হঠাৎ একদিন তার ব্রেন স্ট্রোক হয়, তখন তাকে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় রংপুর মেডিকেলে, চিকিৎসা দেওয়া হয় সেখানে, চিকিৎসার গ্রহণ শেষে রিনা বাড়িতে ফিরে আসে। কিছুদিন পর তার পায়ে ঘা দেখা দেয়,সেই ঘা আস্তে আস্তে পুরো পায়ে ছড়িয়ে পড়ে,কিছুদিন পরে মেয়েটি পঙ্গুত্বের কারে।
বিছানায় শুয়ে থাকতে থাকতে মেয়েটির পিছন সাইটেও ঘা হয়ে যায়,একসময় তার ঘা গুলো আলসারে পরিনত হয়,আস্তে আস্তে তার অবস্থা আশঙ্কাজনক হয়ে পড়ে।
দরিদ্র ঘরে জন্ম নেওয়া রিনা কে সুস্থ করতে প্রতিবেশীরা সবাই মিলে সহযোগিতার হাত বাড়িয়ে দেন, পাশাপাশি সরকারি অনুদান হিসেবে পঞ্চাশ হাজার করে দুইবারে এক লক্ষ টাকা দেওয়া হয় তাকে।
ভুলে চিকিৎসার খরচ বহন করতে না পেরে তার বাবা নিরুপায় হয়ে নিজের থাকার ঘরবাড়ী টুকু বিক্রি করে দিয়ে মেয়েকে সুস্থ করতে ইন্ডিয়র ভেলোরে চিকিৎসা করতে নিয়ে যান, ইন্ডিয়ায় নিয়ে গিয়ে তার চিকিৎসা শুরু হয়,বিভিন্ন অপারেশন করা হয় তার ভেলোরে চিকিৎসায় মেয়েটির বাবা সর্বোচ্চ বিলীন করে টাকা পয়সা খরচ করে মেয়েকে বাঁচানোর চেষ্টা করেন।
চিকিৎসা শেষে ডাক্তারা আবারো ছয় মাস পর ভেলোরে নিয়ে যেতে বলেন রিনাকে।
২০২৩ এর জুন মাসে তাকে যেতে হবে ইন্ডিয়ায়।
এখন তার বাবার এমন অবস্থা মেয়েকে ভেলোরে নিয়ে যাওয়া তো দূরের কথা ঔষধ কিনার সামর্থ্য নেই।
মেয়েকে বাঁচাতে বিভিন্ন মহলের সাহায্য সহযোগিতা নিয়ে কিছু অর্থ জোগাড় করেছেন অসহায় বাবা।
কিন্তু মেয়েকে সুস্থ করতে এখনো ৪ লক্ষ টাকার প্রয়োজন।
এখন তাদের বসবাস ভাঙ্গাচুরা এক টিনের বাড়িতে।
চিকিৎসার ব্যয় বহন করতে করতে বাবা যেন নিশ্ব হয়ে গেছে।
বাবার কাঁধের উপর বোঝা হয়ে থাকা রিনা আক্তার চায় তার নিঃস্ব ভাবার জন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাকে একটি বাড়ি করে দেওয়া হোক।
অসহায় রিনার মা জানান এখন দুবেলা ঠিক মতো খাবার খাওয়াও আমাদের জন্য কষ্টকর হয়ে পরেছে, রিনার বাবা একজন সাধারণ কামলা, সবসময় কাজো জোটে না।
মেয়ের ঔষধ কিনতে কিনতে হাপিয়ে গেছি, এখন শুধু আল্লাহর উপর ভরসা করা ছাড়া আর কোন উপায় নাই।
গত ঈদে সরকারী কোন সহযোগিতা পাইনি।
১০ কেজি সরকারি চাউলো জোটেনি আমাদের কপালে।

সহযোগিতা করতে সরাসরি রিনার নাম্বার 01315-713140 বিকাশ ও নগদ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )