1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
বুধবার, ১৫ মে ২০২৪, ০২:৫০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে কেউ খোঁজ রাখেনি পলাশবাড়ীর কাশিয়াবাড়ীর বধ্যভূমির

Reporter Name
  • প্রকাশিত: রবিবার, ২৭ মার্চ, ২০২২
  • ২০১ বার পড়া হয়েছে

কাজী সলিম গাইবান্ধা থেকেঃ

মহান স্বাধীনতা দিবসে বাঙালি জাতি বিনম্র শ্রদ্ধায় ভরে স্মরণ করেছেন স্বাধীনতা যুদ্ধে শহিদদের। ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে পলাশবাড়ীর বিভিন্ন জায়গায় সূর্য উদয়ের সাথে সাথে বীর শহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। কিন্তু পলাশবাড়ী কাশিয়াবাড়ীর বধ্যভূমিতে ঘটেছে তার ব্যতিক্রম। মহান স্বাধীনতা দিবসে রাত ১১টা ৫০ মিনিট পর্যন্ত কেউই ফুল দিয়ে শ্রদ্ধা জানাননি কাশিয়াবাড়ীর বধ্যভূমির বীর শহীদের প্রতি।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার ১নং কিশোরগাড়ী ইউনিয়নের প্রত্যন্ত পল্লী পশ্চিম রামচন্দ্রপুরে পাক হানাদার বাহিনী ও স্থানীয় স্বাধীনতা বিরোধী রাজাকার-আলবদর আলসামস তাদের দোসরদের সহযোগিতায় এলাকার বিভিন্ন বয়সী নারী-পুরুষ ও শিশুদের ধরে নিয়ে এসে একত্রে সারিবদ্ধ করে প্রকাশ্যে দিন-দুপুরে নির্মম ভাবে হত্যাযজ্ঞ চালায়।

স্বাধীনতার পরবর্তী সময়ে উপজেলা প্রশাসন সেখানে একটি নাম ফলক নির্মাণ করেন। স্বাধীনতার পর থেকেই বিভিন্ন দিবসের দিনে বীর শহিদদের প্রতি আনুষ্ঠানিক ভাবে স্মরণ করে থাকে। স্বাধীনতা দিবসের দিন রাত ১১টার দিকে খবর পেয়ে উক্ত বধ্যভূমিতে গিয়ে দেখা যায়, অপরিষ্কার অবস্থায় রয়েছে কাশিয়াবাড়ীর বধ্যভূমিটি। এবার স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে পলাশবাড়ী কাশিয়াবাড়ী বধ্যভূমির কেউ খোঁজ-খবর রাখেননি। স্থানীয় এলাকা বাসী জানান, প্রতি বছর উক্ত বধ্যভূমিতে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হতো। এবার শ্রদ্ধা জানানোতো দুরের কথা কেউ বধ্যভূমিটি দেখতে পর্যন্ত এলেন না। সারাদিন কেউ কোন খোঁজ খবর না নেওয়ায় রাত ১১টা ৫০ মিনিটে এলাকার কিছু যুবক বধ্যভূমিতে শ্রদ্ধা নিবেদন জানান।

এ ব্যাপারে উপজেলার বীর মুক্তিযোদ্ধা কনক চন্দ্র, আনছার আলী, বাদশা মিয়া, আব্দুস ছালাম ও অনেকই জানান, বিষয়টি অত্যান্ত দুঃখজনক।

উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান জানান, উক্ত বধ্যভূমিতে প্রতি বছরই ইউনিয়ন পরিষদ থেকে শ্রদ্ধা জানায়। এবছর তারা কেন বধ্যভূমিটিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করলেন না তা তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইউপি চেয়ারম্যান আবু বকর সিদ্দিকের সাথে মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি। #

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )