1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৪:৩৭ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

রাজশাহী মহানগরীতে ৬৩ হাজার শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে

Reporter Name
  • প্রকাশিত: বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ২২৪ বার পড়া হয়েছে

রাজশাহী প্রতিনিধি:

রাজশাহী মহানগরীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন-২০২০ আগামী ৪ অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে। ৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পক্ষকালব্যাপী আয়োজিত এই ক্যাম্পেইনে মহানগরীতে মোট ৬৩ হাজার ৪৭৮ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন পক্ষকালব্যাপী (১ম রাউন্ড) পালন উপলক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুর ১২টায় নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত নগরসভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।
সংবাদ সম্মেলনে জানানো হয়, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ১ম রাউন্ডে রাজশাহী মহানগরীতে ৩৮৪টি কেন্দ্রে ৬ থেকে ১১ মাস বয়সী ৮ হাজার ১ শ ৫৫ জন শিশুকে একটি করে নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৫৫ হাজার ৩শ ২৩ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এ কার্যক্রম বাস্তবায়ন করতে প্রতিটি কেন্দ্রে ২ জন করে সর্বমোট ৭৬৮ জন স্বাস্থ্যকর্মী নিয়োজিত থাকবে।
সংবাদ সম্মেলনে সভাপতির বক্তব্যে মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, স্বাস্থ্যসেবায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। ইপিআই কার্যক্রমে পরপর ৯বার জাতীয়ভাবে ১ম স্থান অর্জন করেছে রাসিক। নগরবাসীসহ সংশ্লিষ্ট্ সকলের সহযোগিতায় চিকিৎসা সেবায় অর্জিত এ সাফল্য ধরে রাখতে চাই।

মেয়র আরো বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের স্বাস্থ্যসেবার কার্যক্রম আরো সম্প্রসারিত করা হবে। নাগরিকদের যথাযথ স্বাস্থ্যসেবা প্রদানে রাজশাহীতে বিশেষায়িত হাসপাতাল নির্মাণ করা হবে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ক্যান্সার ইউনিট স্থাপন করা হয়েছে। শিশু হাসাপাতাল নির্মাণ কাজ এগিয়ে চলেছে। এগুলোর নির্মাণ কাজ শেষ হলে আগামীতে রাজশাহীর চিকিৎসা ব্যবস্থা আরও একধাপ এগিয়ে যাবে।
ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের গুরুত্ব তুলে ধরেন মেয়র বলেন, শিশুদের শারিরীক, মানসিকভাবে সুস্থ ও সবল হয়ে গড়ে তুলতে পুষ্টিকর খাবার প্রয়োজন। এরই পাশাপাশি ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের গুরুত্ব রয়েছে। করোনা পরিস্থিতিতে সরকারি কর্মসূচির আওতায় স্বাস্থ্যবিধি মেনে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের এ কার্যক্রমটি পরিচালনা করা হবে।
সিটি মেয়র বলেন, বর্জ্য ব্যবস্থাপনার পাশাপাশি মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনায় বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। মেডিকেল বর্জ্য ব্যবস্থাপনায় একটি প্লান্ট নির্মাণ করা হয়েছে। আগামীকাল (১ অক্টোবর) থেকে এই প্লান্টের যাত্রা শুরু হবে।
জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন রাজশাহী মহানগরীতে পালন উপলক্ষ্যে কার্যক্রমের সার্বিক তথ্য চিত্র উপস্থাপন করেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফএএম আঞ্জুমান আরা বেগম। সংবাদ সম্মেলনে রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, রাসিকের শিক্ষা, স্বাস্থ্য, পরিবার পরিকল্পনা এবং স্বাস্থ্য রক্ষা ব্যবস্থা স্থায়ী কমিটির সভাপতি ও ৬নং ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান টুকু, সংরক্ষিত আসনের কাউন্সিলর উম্মে সালমা, সচিব আবু হায়াত মোঃ রহমতুল্লাহ, নিউট্রিশন ইন্টারন্যাশনাল ড্রিস্টিক কো-অর্ডিনেটর নাজমুল হক।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )