1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৩:৪৩ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

আইনশৃঙ্খলা বাহিনীর সামনে নতুন চ্যালেঞ্জঃ বাংলাদেশ ৭১ সংবাদ।

Reporter Name
  • প্রকাশিত: রবিবার, ৩০ মে, ২০২১
  • ২০৬ বার পড়া হয়েছে

আবু ইউসুফ নিজস্ব প্রতিনিধিঃ মাইক্রোগ্রামে (১ গ্রামের ১০ লাখ ভাগের এক ভাগ) ব্যবহার হওয়া ভয়ংকর মাদক এলএসডি শনাক্তে নতুন চ্যালেঞ্জের মুখে আইনশৃঙ্খলা বাহিনী। তবে যে কোনো মূল্যে এ মাদকের মূলোৎপাটন করতে বদ্ধপরিকর তারা। এজন্য দফায় দফায় বৈঠক করছেন বাহিনীর কর্মকর্তারা। বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। ইতোমধ্যে নজরদারির আওতায় আনা হয়েছে অর্ধশতাধিক সেবনকারী ও সরবরাহকারীকে। পাশাপাশি বেচাকেনায় ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যম, ডার্ক ওয়েব ও কুরিয়ার সার্ভিসেও চোখ রয়েছে। এ মাদক শনাক্তে ডগ স্কোয়াড প্রস্তুত করবে এলিট ফোর্স র‌্যাব। ঢাকার অভিজাত এলাকাসহ সন্দেহভাজন এলাকাগুলোতে তৎপরতা বাড়িয়েছে পুলিশ। আর বিভাগীয় ও জেলা কার্যালয়কে ‘অ্যালার্ট’ থাকতে বলেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। এমন তৎপরতার মধ্যে রোববার ঢাকার বিভিন্ন স্থান থেকে এলএসডিসহ ৫ জনকে গ্রেফতার করেছে খিলগাঁও থানা পুলিশ।
মাদকদ্রব্য উদ্ধার সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, ২০১৯ সালে দেশে প্রথমবারের মতো এলএসডি মাদক শনাক্ত হলেও তখন এটি নিয়ে সেভাবে আলোচনা হয়নি। কিন্তু এবার এলএসডি সেবন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনী ও সংশ্লিষ্টরা নড়েচড়ে বসেছেন। শুরুতেই এলএসডিকে সমূলে শেষ করতে কাজ করছেন তারা। যেহেতু এ মাদক গ্রহণকারীদের অধিকাংশই ধনী পরিবারের সন্তান তাই তাদের কীভাবে নজরদারির আওতায় আনা যায় সেটা নিয়ে চলছে আলাপ-আলোচনা। রোববার এ মাদক সেবনের পর গুলশানে একটি রাজনৈতিক দলের নেত্রীর সন্তান গুরুতর অসুস্থ হয়ে পড়ে। একটি সংস্থার মাদক নিয়ন্ত্রণ সংক্রান্ত এক বৈঠকে এ বিষয়টিও উঠে আসে। সাধারণত সড়কে দামি গাড়িগুলো আইনশৃঙ্খলা বাহিনীর তল্লাশির আওতায় কম আসে। এক্ষেত্রে কী করা যায়- তা নিয়েও আলোচনা চলছে।

জানতে চাইলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ আহসানুল জব্বার যুগান্তরকে বলেন, এ মাদকটি মাইক্রো লেভেলে আসছে। এটা যদি ইয়াবার মতো হতো বা অন্যান্য মাদকের বড় সাইজে বড় হতো তাহলে শনাক্ত করা সহজ হতো। এখন এটা শনাক্ত করা নতুন চ্যালেঞ্জ আমাদের জন্য। হয়তো এটার জন্য নতুন ইনস্ট্রুমেন্ট লাগবে। আমরা ডগ স্কোয়াডের কথা বলেছি। তিনি বলেন, ভয়ংকর এ মাদক নিয়ন্ত্রণে আমরা অত্যন্ত সতর্ক অবস্থানে আছি। বিভাগীয় ও জেলা কার্যালয়কে অ্যালার্ট থাকতে বলা হয়েছে। এ বিষয়ে আজকেও (রোববার) মিটিং করে টেলিফোনে সবাইকে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হয়েছে।
আইনশৃঙ্খলা বাহিনী বলছে, কোনোভাবেই এ মাদককে ইয়াবার মতো বিস্তৃত হতে দেওয়া হবে না। এজন্য সর্বোচ্চ কঠোর অবস্থানে থাকবেন তারা। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, আমরা শুরুতেই বড় ধাক্কা দিতে চাই। কারণ যে কোনো মাদকের শুরুতেই বড় ধরনের ধাক্কা দিতে হবে- যাতে গ্রহণকারী, বিক্রয়কারী কেউ আর এটা নিয়ে চিন্তাও করতে না পারে। শুরুতেই ক্র্যাশ করতে না পারলে, একবার রাস্তা ওপেন হয়ে যায় এবং বিপণন সিস্টেম চালু হয়ে যায় তাহলে নিয়ন্ত্রণ খুবই কঠিন। শুরুতেই সিস্টেম ভেঙে দেওয়া গেলে বিপণন বন্ধ হয়ে যাবে। আমরা সেই বড় ধাক্কাটাই দিতে চাই। গোয়েন্দা নজরদারির মাধ্যমে আশা করছি সেটা করতে পারব। তিনি বলেন, ইতোমধ্যে আরও দুটো চক্র নিয়ে কাজ চলছে। এর গ্রহণকারীদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে। আমরা অনেক তথ্য পেয়েছি। এখন কাজ চলছে মূল চক্রটিকে ধরার।

অনলাইনে বিশেষ নজরদারির পাশাপাশি নতুন মাদকটির ধরন বিবেচনায় নিয়ে কর্মপরিকল্পনা নির্ধারণ করছে র‌্যাব। এ নিয়ে কয়েক দফা বৈঠকও হয়েছে সংস্থাটির বিভিন্ন পর্যায়ে। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন যুগান্তরকে বলেন, করোনার এ সময়ে মাদক বেচাকেনায় অনলাইন প্ল্যাটফর্মগুলো বেশি ব্যবহার হচ্ছে। ভয়ংকর এলএসডির ক্ষেত্রেও সেটিই দেখা যাচ্ছে। আমরা এর সরবরাহকারী ও গ্রহণকারীদের বিষয়ে তথ্য সংগ্রহ করছি। বাড়ানো হয়েছে গোয়েন্দা তৎপরতা। যেহেতু এ মাদকটি এখনো সেভাবে পরিচিত নয় এবং এর ব্যবহার ও ধরনে কিছুটা ভিন্নতা দেখা যাচ্ছে, তাই এর মূলোৎপাটনেও কিছু নতুন চ্যালেঞ্জ আছে। আমরা এক্ষেত্রে ডগ স্কোয়াডকে প্রস্তুত করব। যাতে এটি সহজেই শনাক্ত করা যায়। পাশাপাশি অনলাইনেও চলবে নজরদারি।
উচ্চবিত্ত পরিবারগুলোর সন্তাদের বিশেষ নজরদারির আওতায় আনা হবে কিনা এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, এই মাদক নিয়ন্ত্রণের জন্য যা যা করণীয় সবই করব।
তিন শিক্ষার্থীর ৫ দিনের রিমান্ড : এদিকে রাজধানীর একটি বাসা থেকে এলএসডি (লাইসার্জিক অ্যাসিড ডাইথ্যালামাইড) মাদক জব্দের মামলায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীর ৫ দিন করে রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। রোববার শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহর ভার্চুয়াল আদালত রিমান্ডের এ আদেশ দেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাদমান সাকিব (রূপল) ও আসহাব ওয়াদুদ (তুর্য) ও ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটির শিক্ষার্থী আদিন আশরাফ।
২৭ মে ধানমন্ডি থানায় করা এ মামলায় তিন আসামির ৭ দিন করে রিমান্ড আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা এসআই সালাহউদ্দিন কাদের। ওইদিন আদালত আসামিদের কারাগারে পাঠানোর আদেশ দিয়ে রোববার রিমান্ড শুনানির জন্য ধার্য করেন। আদালতে এদিন আসামিদের হাজির করা হয়নি। কারাগার থেকে তাদের ভার্চুয়ালি উপস্থিত দেখানো হয়। আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ড আদেশ দেন।
ডিবি বলছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের তথ্যবিজ্ঞান ও গ্রন্থাগার ব্যবস্থাপনা বিভাগের ছাত্র হাফিজুর রহমানের মৃত্যুর ঘটনা তদন্ত করতে গিয়ে তারা এলএসডি মাদকের সন্ধান পান। ২৬ মে রাতে রাজধানীর একটি বাসা থেকে এলএসডি জব্দ করে ডিবি পুলিশ। এরপর এলএসডি বিক্রির সঙ্গে জড়িত থাকার অভিযোগে তিন শিক্ষার্থীকে গ্রেফতার করা হয়। তাদের কাছে পাওয়া যায় ২০০ পিস এলএসডি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )