1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
বুধবার, ০১ মে ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

মুন্সীগঞ্জে পদ্মা সেতু টোল প্লাজাসহ এক্সপ্রেসওয়েতে যানবাহনের চাপ।

Reporter Name
  • প্রকাশিত: মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০২৪
  • ২৯ বার পড়া হয়েছে

ওসমান গনি
স্টাফ রিপোর্টার
মুন্সীগঞ্জ রাজধানী ঢাকা ছেড়ে পরিবারের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে গ্রামে ফিরতে শুরু করেছেন মানুষজন।এরফলে দীর্ঘ যানবাহনের সারি তৈরি হচ্ছে ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোল প্লাজা এলাকায়। এছাড়া, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এক্সপ্রেসওয়ের মুন্সীগঞ্জ প্রান্তে যানবাহনের অধিক চাপ রয়েছে।

মঙ্গলবার(৯ এপ্রিল)ভোর থেকে মহাসড়কে মোটরসাইকেলের আধিক্য দেখা গেছে।নিজস্ব এই দুই চাকার যানটিতে করেই নিজ নিজ গন্তব্যে ছুটছেন অনেকেই।

জানা গেছে,আজ মঙ্গলবার ভোর থেকে যাত্রীবাহী বাস ও ব্যক্তিগত যানবাহনের দীর্ঘসারি তৈরি হয় ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে।পরে যানবাহনের ভিড় বাড়ে পদ্মা সেতুর টোল প্লাজা এলাকায়।বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ধীর গতিতে চলতে শুরু করে যানবাহন।সকাল সাড়ে ১০টা থেকে কিছুটা স্বাভাবিক হতে শুরু করে পরিস্থিতি।এর আগে তীব্র যানজটে সেতু পারাপারের অপেক্ষায় থাকতে হয়েছে যাত্রীদের।

পদ্মা সেতুর মাওয়া প্রান্তের টোল ম্যানেজার আহমেদ হক বলেন,বড় ধরনের বিড়ম্বনা ছাড়াই গন্তব্যের উদ্দেশ্যে পদ্মা সেতু অতিক্রম করে দ্রুত সময়ের মধ্যেই যাতায়াত করছে বিভিন্ন যানবাহন।

পদ্মা সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক মো:আমিরুল হায়দার চৌধুরী বলেন,গতকাল দিবাগত রাত থেকে মহাসড়কে যানবাহনের চাপ বাড়তে থাকে।মঙ্গলবার সকাল থেকে অধিক চাপ থাকায় টোল প্লাজায় কিছু সময় অপেক্ষা করতে হচ্ছে যানবাহনগুলোকে।তবে,মহাসড়কে এবারের ঈদ যাত্রা নিবিঘ্ন।কোথাও কোনো বিড়ম্বনা নেই।

তিনি আরও বলেন,এবার ঈদযাত্রা নির্বিঘ্ন করতে ৭টি টোল বুথে যানবাহনের টোল আদায় করা হচ্ছে। মোটরসাইকেলের বাড়তি চাপ থাকায় আলাদা লেন তৈরি করে দেওয়া হয়েছে।ঈদে ঘরমুখো মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে কয়েকটি গুরুত্বপূর্ণ পয়েন্টে নজরদারি বৃদ্ধি করেছে সেতু নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত থাকা কর্মীরা।

এদিকে,ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনায় এড়াতে ও ওভারটেকিং বন্ধে স্পিড গানের মাধ্যমে যানবাহনের গতি নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে হাইওয়ে পুলিশের সদস্যরা।

হাঁসাড়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ(ওসি)কাঞ্চন কুমার সিংহ বলেন,যানজট নিরসনে এবার কয়েকটি ভাগে বিভক্ত হয়ে মহাসড়কে কাজ করছে হাইওয়ে পুলিশের সদস্যরা।অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ও অপ্রীতিকার ঘটনা এড়াতে যাত্রীদের নিরাপত্তা স্বার্থে বিভিন্নভাবে নজরদারি বৃদ্ধি করা হয়েছে।সিসিটিভির মাধ্যমেও পর্যবেক্ষণ করা হচ্ছে পরিস্থিতি।

এক্সপ্রেসওয়েতে যানবাহনের টোল আদায়ে ধীর গতি রয়েছে এ প্রসঙ্গে জানতে চাইলে মুন্সীগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নাহিন রেজা বলেন, যানবাহনের বাড়তি চাপের কারণে কিছুটা ব্যাহত হচ্ছে মহাসড়কে টোল আদায়ের কার্যক্রম।টোল বুথের সংখ্যা কম থাকায় কিছুটা ধীর গতি তৈরি হয় যানবাহন চলাচলে। আগামীতে আরও টোল বুথ ও জনবল বৃদ্ধি করা হবে।যেহেতু পদ্মা সেতুতে যান চলাচল শুরু হওয়ার পরে এক্সপ্রেসওয়েতে প্রতিনিয়ত যানবাহনের চাপ বৃদ্ধি পাচ্ছে তাই সার্বিক বিষয় বিবেচনা করে আগামীদিনের জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে।

মুন্সীগঞ্জের পুলিশ সুপার আসলাম খাঁন বলেন,জেলা পুলিশের পক্ষ থেকে পদ্মা সেতু,বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ে ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ও যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে পুলিশ সদস্যদের মোতায়েন করা হয়েছে।মোটরসাইকেল চলাচলের জন্য পদ্মা সেতুর পাশে আলাদা লেন তৈরি করে দেওয়া হয়েছে।এক্সপ্রেসওয়েসহ চলমান সব সমস্যার কথা বিবেচনা করে প্রস্তুতি নেওয়া হচ্ছে।

জেলা প্রশাসক মো:আবুজাফর রিপন বিপিএএ বলেন,ঢাকা-ভাঙ্গা ৫৫ কিলোমিটার এক্সপ্রেসওয়ের মুন্সীগঞ্জের অংশে ঈদে যাত্রীদের নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দিয়ে মনিটরিং করা হচ্ছে।পদ্মা সেতু উত্তর থানা কর্তৃপক্ষসহ হাইওয়ে পুলিশের সদস্যরা বিভিন্ন পয়েন্টে নিয়োজিত আছে।একই সঙ্গে জেলা গোয়েন্দা বিভাগের সদস্যরা মহাসড়কে চুরি-ছিনতাই বন্ধে নজরদারি বৃদ্ধি করেছেন।এটি ঈদের ছুটি শেষ না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।যদি কোনো চালক আইন অমান্য করে তাৎক্ষণিক মামলা দেওয়াসহ আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।একাধিক পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোবাইল কোর্ট পরিচালনা করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )