1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:২০ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

সাধারণ মানুষের প্রশংসায় ভাসছেন রায়পুর থানা অফিসার ইনচার্জ আব্দুল জলিল

Reporter Name
  • প্রকাশিত: রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
  • ৪৯০ বার পড়া হয়েছে

আহসান হাবীব স্টাফ রিপোর্টার

করোনাকালে নিরলস ভাবে সেবা দিয়ে এলাকায় বেশ প্রশংসিত রায়পুর থানার অফিসার ইনচার্জ আব্দুল জলিল। তিনি রাত হলেই নিজেই পাহাড়া দিয়ে বেড়াচ্ছেন রায়পুর পৌরসভার প্রত্যেকটি ওয়ার্ড ও উপজেলার বিভিন্ন গ্রাম।

মহান মুক্তিযুদ্ধে অপরিসীম ত্যাগ ও বীরত্বগাঁথার ইতিহাসকে বুকে ধারণ করে স্ব-গৌরবে এগিয়ে চলেছে বাংলাদেশ পুলিশ বাহিনী। দেশের অভ্যন্তরীণ শান্তি শৃঙ্খলা রক্ষা, অপরাধ দমন এবং গণতন্ত্র ও মানবাধিকার সু-সমন্বিত রাখতে পুলিশ বাহিনী উল্লেখযোগ্য ভূমিকা পালন করছে। জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে পুলিশের সাফল্য দেশে-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে। ঠিক তেমন হয়েছে রায়পুর থানার অফিসার ইনচার্জ আব্দুল জলিলের।

জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের গৌরবোজ্জ্বল ভূমিকা বিশ্বের দরবারে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল করেছে। সরকার পুলিশ বাহিনীকে একটি দক্ষ, জনবান্ধব ও প্রতিশ্রুতিশীল বাহিনীতে উন্নীত করার লক্ষ্যে বিভিন্ন ধরণের পদক্ষেপ গ্রহণ করেছে। মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে রায়পুর থানার অফিসার ইনচার্জ আব্দুল জলিল থানায় যোগদানের পর থেকেই পাল্টে গেছে রায়পুর থানার দৃশ্যপট।তিনি যোগদানের পর পরই মানবিক পুলিশিং সেবা প্রদানের প্রতিশ্রুতি দেন। সেই কথা অনুযায়ী কোন প্রকার অর্থ ছাড়াই সাধারণ মানুষকে পুলিশিং সেবা প্রদানের কাজ তিনি অব্যাহত রেখেছেন। মাদক, জুয়া, সন্ত্রাস, জঙ্গিবাদ, চোরাচালান, ইভটিজিং, নারী ও শিশু নির্যাতন, পারিবারিক সহিংসতা, বাল্য বিবাহ প্রতিরোধের পাশাপাশি থানাকে সু-সজ্জিত মডেল ও মানবিক থানা হিসেবে গড়েছেন। সকল ধরণের পেশিশক্তি, অপশক্তিকে উপেক্ষা করে মেধা, প্রজ্ঞা, যোগ্যতা, স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্তিতে তার কাজের এই সাফল্যে রায়পুরের ইতিহাসে কালের স্বাক্ষী হয়ে থাকবে বলে মনে করছেন অভিজ্ঞ মহল। অভিজ্ঞ মহলের মন্তব্য আব্দুল জলিলের মত এমন (ওসি) যদি বাংলাদেশের সব কয়টি থানায় থাকতো তাহলে বাংলাদেশে কোন দুর্নীতি ও অনিয়ম হতো না। এলাকার সাধারণ মানুষ কোন প্রকার হয়রানী ছাড়াই পুলিশিং সেবা পাচ্ছে। আব্দুল জলিল রায়পুর থানায় যোগদানের পর রায়পুরের আইন শৃংখলার ব্যপক উন্নয়ন হয়েছেন বলে মন্তব্য করেছেন সচেতন মহল।

তিনি ঘোষণা দিয়েছিলেন জিডি ও অভিযোগ করতে কোন টাকা লাগে না। এরই ধারাবাহিকতায় অসহায় নির্যাতিত সাধারণ মানুষের প্রতিনিয়ত থানার মেন ফটকের সামনে উঁপচেপড়া ভিড় করতে দেখা গেছে। এছাড়া তিনি যোগদানের পর থানায় অভিযোগ করতে আসা অসহায় অভিযোগকারীকে নগদ অর্থ ও ত্রাণ দিয়ে সাহায্য করেছেন। জানাগেছে, থানায় সেবা নিতে আসা মানুষেরা সরাসরি ওসির সাথে দেখা করতে পারেন এবং তাদের সমস্যার কথা মন খুলে ওসি কে জানাতে পারেন। দেখা গেছে থানা চত্বরে ফুলের বাগান, সজ্বির বাগান লাগিয়ে সৌন্দর্য বৃদ্ধি, থানার ভিতরের পুকুর নালা পরিষ্কার করে পুকুরে মাছ চাষ করা, থানা ভবনের ব্যারাকে পর্যাপ্ত লাইট ব্যবস্থা সহ নানামুখি উন্নয়নমূলক কাজ করে তিনি ইতিমধ্যে সকলের নজর কেড়েছেন। এছাড়া প্রথম ধাপে করোনা কালীন সময় নিজের জীবন বাজি রেখে থানা এলাকায় জন সচেতনতামূলক কর্মকান্ড, বিদেশ থেকে আসা লোকদেরকে কোয়ারেন্টাইন নিশ্চিত করণ, করোনা ভাইরাসে ঘরবন্দি মানুষদের খাদ্য সরবরাহ, মাস্ক বিতরণ, করোনায় মৃত ব্যক্তিদের লাশ দাপন, করোনার হাত থেকে বাঁচাতে রাস্তায় নেমে সাধারণ মানুষকে সচেতন করেছেন। রায়পুর থানাকে একটি মডেল থানা গড়ার লক্ষ্যে আইন-শৃঙ্খলা বাস্তবায়ন করতে সক্ষম হয়েছেন তিনি। চুরি, ডাকাতি ছিনতাই প্রতিরোধে এলাকাবাসীর সহযোগীতায় বিভিন্ন মেইন সড়কের মোড়ে বসিয়েছেন পাহাড়া। যার ফলে অপরাধ প্রবনতা অনেকাংশে কমে এসেছে। ইতিমধ্যে তিনি অপরাধ দমন, চুরি ডাকাতি প্রতিরোধ এবং মাদক উদ্ধারেও বেশ সফলতা অর্জন করতে সক্ষম হয়েছেন। বিশেষ করে চলমান লকডাউন কার্যকর এবং রায়পুর থানার বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে জনসাধারণকে সচেতন করাসহ করোনা প্রতিরোধ সামগ্রী বিতরণ করে তিনি এলাকায় করোনা যোদ্ধা হিসেবে সাধারণ মানুষের কাছে খ্যাতি পেয়েছেন। উপজেলার একাধিক সচেতন মহলের বক্তব্য (ওসি) আব্দুল জলিল একজন সদালাপী ও হাস্যোজ্জ্বল মানুষ যেকোন তথ্য নিতে ফোন করলে তিনি কোন রকম বিরক্ত বোধ না করেই মন খুলে কথা বলেন। থানার সকল এসআই, এএসআই ও কনস্টেবল বৃন্দ ওসি’র আচার-আচরণে ভিষণ সন্তোষ প্রকাশ করে বলেছেন আব্দুল জলিল স্যার খুব ভালো মানুষ। তিনি খুব দক্ষতা ও নিষ্ঠার সাথে ভারপ্রাপ্ত ওসির দায়িত্ব পালন করে যাচ্ছেন। অপরদিকে করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ শুরু হওয়ার পর থেকেই (ওসি) আব্দুল জলিল পুলিশ সুপারের সকল নির্দেশনা বাস্তবায়ন করছেন তিনি। পাশাপাশি জনসাধারণকে করোনা থেকে বাচঁতে সচেতনতামুলক প্রচার প্রচারণা চালাচ্ছেন। এ ছাড়া মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন নিজ উদ্যোগে। মহামারী থেকে বাচঁতে সাধারণ মানুষ যেন লকডাউন মেনে ঘরে থাকেন সেই লক্ষ্যে (ওসি) আব্দুল জলিল এর নেতৃত্বে থানার অফিসার বৃন্দরা প্রতিনিয়তই মাঠে তৎপরতা চালাচ্ছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )