1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

বীর মুক্তিযোদ্ধা মৃত আব্দুল মন্নান খান বাদশার বসতবাড়ি দখল চেষ্টাকারীদের গ্রেপ্তারের দাবিতে জেইউএস কর্তৃক সংবাদ সম্মেলনে।

Reporter Name
  • প্রকাশিত: মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ৫৪ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক:

মহান স্বাধীনতা সংগ্রামী জাতির বীর সন্তান বীর মুক্তিযোদ্ধ  মৃত আলহাজ্ব আব্দুল মন্নান খান বাদশার বসতবাড়ি দখল নিতে ষড়যন্ত্র, হত্যার হুমকি, হামলাসহ বীর মুক্তিযোদ্ধার বৃদ্ধ স্ত্রী ও সন্তানকে জড়িয়ে মিথ্যা-বানোয়াট, ভিত্তিহীন মামলা কারি কুখ্যাত সন্ত্রাসী, ভূমিদস্যু এবং তাদের গডফাদারদের অনতিবিলম্বে গ্রেপ্তারের দাবিতে জির্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) কর্তৃক সংবাদ সম্মেলনের  আয়োজন করা হয় । ১ এপ্রিল সকাল বেলা   রাজধানীর মিরপুর- ১ নং এর 

মুক্ত বাংলা কমপ্লেক্স এ থাকা জার্নালিস্ট ইউনিটি সোসাইটির প্রধান কার্যালয়ে এ সংবাদ  সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে  উপস্থিত সকল সাংবাদিকদের জ্ঞাতার্থে  জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) এর সভাপতি শেখ নজরুল ইসলাম লিখিত বক্তব্য পেশ করেন,  বক্তব্যে তিনি বলেন  – বীর মুক্তিযোদ্ধা মৃত আলহাজ্ব আব্দুল মন্নান খান বাদশা, গ্রাম- দক্ষিণ রুপাতলী ২৪ নং ওয়ার্ড, বরিশাল সিটি কর্পোরেশন, বরিশাল। তার বিষয়ে অত্যন্ত ভারাক্রান্ত মনে আপনাদের সামনে কিছু বলার জন্য আজ উপস্থিত হয়েছি। মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে স্বাধীন দেশ উপহার দিয়েছেন দেশের বীর মুক্তিযোদ্ধারা। যার কারণে আজ গণমানুষের কথা বলার অবাধ সুযোগ হয়েছে, পেয়েছে স্বাধীন মাতৃভূমি, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মন্নান খান বাদশা  তার জীবদ্দশায় তারই বসতবাড়ির সম্মুখে নিজস্ব সম্পত্তিতে একটি গেট নির্মাণ করেন। উক্ত গেটটি দীর্ঘদিন অযত্নে অবহেলায় পড়ে থাকলেও সম্প্রতি গেটটি সংস্কার করা হয়। এলাকার কিছু চিহ্নিত সন্ত্রাসীরা উল্লেখিত বীর মুক্তিযোদ্ধার নাম ফলকের গেইটটি ভেঙে ফেলার হুমকি প্রদান করে আসছে। যেখানে মহান মুক্তিযুদ্ধের পক্ষের সরকার মুক্তিযোদ্ধাদের নামে বিভিন্ন সড়ক ও স্থাপনার নামকরণ ও সংরক্ষণের জন্য প্রতিশ্রতিবদ্ধ।

তিনি আরো বলেন – বীর মুক্তিযোদ্ধা মৃত আলহাজ্ব আব্দুল মন্নান খানের বসতবাড়ির পেছনের অংশে অর্থাৎ পূর্ব পাশে কতিপয় সন্ত্রাসী, ভূমিদস্যু ও মাদক ব্যবসায়ীর বসবাস। তাদের মধ্যে উল্লেখযোগ্য ছালাম কসাই, তার দুই পুত্র সন্ত্রাসী ও মাস্তান ইমরান হোসেন রকি এবং মো. বায়েজিদ, নগরীর অপরপ্রান্ত খালেদাবাদ কলোনী, ১৩ নং ওয়ার্ডের বাসিন্দা। বীর মুক্তিযোদ্ধার বাড়ির পিছনে ছালাম কসাইয়ের ৮২ শতাংশ একখানা জমি রয়েছে, যা বাণিজ্যিকভাবে প্লট আকারে বিক্রি করার উদ্দেশে ওই এলাকার বেশকিছু সন্ত্রাসী, ভূমি দস্যুদের সঙ্গে নিয়েছে এবং তাদের আর্থিকভাবে লাভবানের প্রলোভন দেখিয়েছে। এমনকি এটাও বুঝিয়েছে বীর মুক্তিযোদ্ধার বাড়ির ওপর দিয়ে রাস্তা বের করলে তার জমির দাম তিনগুণ হয়ে যাবে। এবং উভয়েই আর্থিকভাবে লাভবান হবে।

শেখ নজরুল ইসলাম আরও বলেন –

ছালাম কসাই ইতিপূর্বে অস্ত্র এবং ইয়াবার ব্যবসা করতো। এবং বিগত সময়ে র‌্যাব তাকে গ্রেপ্তারও করেছিল। আরও কয়েকজন ভূমি দস্যুদের নিয়ে ডাকাতি, মাদক ব্যবসা ও বরিশাল মেট্রোপলিটন পুলিশকে মারধরসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িত এই শামীম। সেই শামীমের সাথে যোগসাজশে হাবিল খান, সোহরাব, ছাদ্দাম, ভূমিদস্যু হেলাল, বাবু, কবির আকন, নজরুল আকন, শাহিন এবং রশিদ আকন বীর মুক্তিযোদ্ধার বাড়ির ওপর দিয়ে রাস্তা নির্মাণ করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে এবং মুক্তিযোদ্ধার বাসা-বাড়ি দখল নেওয়ার পায়তারা করায় স্থানীয় সুশীলমহল প্রতিবাদ করে স্বাধীনতা সংগ্রামী অর্থাৎ মুক্তিযোদ্ধার পরিবারটির পাশে দাঁড়িয়েছেন।

তাদের এহেন কর্মকান্ডের বাধা দেওয়ায় ক্ষুব্ধ বীর মুক্তিযোদ্ধার বাড়িতে এসে তার ছেলে আব্দুল্লাহ আল নাঈম রয়েল, সহ-সভাপতি, মুক্তিযোদ্ধা যুব কমান্ড, কেন্দ্রীয় কমিটি কে খুন জখমের হুমকি প্রদান করেছে। হুমকি-ধামকি এবং খুন জখমের হুমকিতে তটস্ত হয়ে বীর মুক্তিযোদ্ধা মৃত আলহাজ্ব আব্দুল মন্নান খানের স্ত্রী সর্বশেষ বাধ্য হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে সংশ্লিষ্ট বরিশাল কোতয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরিও (জিডি) করেন, যা পুলিশ তদন্ত করে প্রাথমিক প্রমাণও পেয়েছে।

তিনি বলেন -সন্ত্রাসী ছালাম কসাই ও তাহার সন্ত্রাসী লোকজন এতেই সীমাবদ্ধ থাকেনি। বরং বরিশাল সিটি কর্পোরেশনেও উল্টো অভিযোগ করে হয়রানি করে। সিটি কর্পোরেশন কাগজপত্র যাচাই-বাছাই করে বাসার অভ্যন্তর দিয়ে কথিত সড়কের কোনো অস্থিত্ব পায়নি। কিন্তু তারপরেও মুক্তিযোদ্ধা পরিবারকে ক্রমাগত হয়রানি করে আসছে চিহ্নিত এই ভূমিদস্যু চক্রটি।

বলা বাহুল্য যে এতদিন আবু আকন নামক জনৈক বৃদ্ধ, যিনি উপরেল্লিখ রশিদ আকন বা ছালাম কশাইয়ের সাথে থাকলেও সম্প্রতি তিনি নিজের ভুল বুঝতে পেরে সেই অবস্থান থেকে সরে আসেন। এতে সন্ত্রাসীরা ক্ষুব্ধ হয়ে বৃদ্ধ আবু আকনকে প্রকাশ্যে রাস্তার ওপর ফেলে পিটিয়েছে। সেই ঘটনায় আবু আকন কোতয়ালি মডেল থানায় একটি অভিযোগও করেছেন ভূমিদস্যুদের বিরুদ্ধে। এছাড়া সালাম কশাই গংয়েরা দুদিন পূর্বে বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে উল্টো অভিযোগ করলেও সেই সংবাদের সত্যতা খুঁজতে গিয়ে সাংবাদিকরা যে তথ্য-উপাত্ত পেয়েছেন তা নেহাত মুক্তিযোদ্ধা পরিবারকে হয়রানি ব্যতিত কিছু নয়।

শেখ নজরুল ইসলাম আরও বলেন –

এমতাবস্থায় স্বাধীনতার স্বপক্ষের সরকার ও মহান মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শহীদ আব্দুর রব সেরনিয়াবাত এর সুযোগ্য পুত্র বরিশাল সিটি কর্পোরেশনের স্বনামধন্য মেয়র জনাব আবুল খায়ের আব্দুল্লাহ ওরফে খোকন সেরনিয়াবাতের সুদৃষ্টি কামনা করছি। যাতে অসহায় মুক্তিযোদ্ধা পরিবার উল্লেখিত সন্ত্রাসীদের কালো ছোবল থেকে অন্তত রেহাই পায়, তার যথাযথ ব্যবস্থাগ্রহণ করার জন্য স্থানীয় এবং প্রশাসনের উর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করছি।

তিনি বলেন – মুক্তিযোদ্ধার স্ত্রী ফাতেমা বেগম এখন জমি দখল ও তার সন্তান আব্দুল্লাহ আল-নাইম রয়েল, সহ-সভাপতি, মুক্তিযোদ্ধা যুব কমান্ড, কেন্দ্রীয় কমিটি ও তার পরিবারের বিরুদ্ধে ১০৭ ধারায় একটি মিথ্যা মামলা করেন। এটি ষড়যন্ত্রের একটি অংশ। এবং তার সাক্ষী জাল মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ আকন, ডাকাত শামীম এবং ভূমি দস্যু সোহরাব।

শামীম- ব্যাংক ডাকাতিসহ অসংখ্য মামলার আসামী ও সপ্রতি মাদক ব্যবসা নিয়ে পুলিশের ওপর হামলার আসামী এবং বিভিন্ন ডাকাতির সাথে জড়িত আছে। কথিত মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ আকন বিভিন্ন জায়গায় মুক্তিযোদ্ধার পরিচয় দিয়ে এই সন্ত্রাসীদের সহযোগিতা করছেন। তিনি মুক্তিযুদ্ধের সময় ডাকাতি, লুটপাটসহ বিভিন্ন অপকর্মের সাথে জড়িত ছিল, সে কোন মুক্তিযোদ্ধা নয়। বিভিন্ন অভিযোগের প্রেক্ষাপটে এই ব্যক্তি মুক্তিযোদ্ধা ভাতা বন্ধ রেখেছে সরকার। সেই আবু আকন এখন তাদের সাথে একত্রিত হয়ে বিভিন্ন জায়গায় মুক্তিযুদ্ধের পরিচয় দিয়ে এই অপকর্মের সাথে লিপ্ত রয়েছে। তারা আব্দুর রশিদ আকনের বিরুদ্ধে করা সব অভিযোগ উঠিয়ে নেবে বলে আশ্বস্ত করেছে, যার দরুণ আব্দুর রশিদ আকন ভূমি দস্যু গংদের সার্বিক সহযোগিতা দিচ্ছে নিজেকে মুক্তিযোদ্ধা পরিচয় দিয়ে। 

বরিশালের এই ন্যক্কারজনক ঘটনায় নিয়ে মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটি এবং রাইট টক বাংলাদেশ নামক দুটি সংগঠন প্রতিবাদস্বরুপ ইতিমধ্যে সংবাদ সম্মেলন করেছে। এবং ধুরন্ধার এই চক্রটি মুক্তিযোদ্ধা পরিবারকে হয়রানি বন্ধ না করলে আরো বড় কোন পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু আমরা জানতে পেরেছি, এখনও মুক্তিযোদ্ধা পরিবারকে হুমকি-ধামকি এবং হয়রানি অব্যাহত রয়েছে। যার প্রেক্ষিতে বীর মুক্তিযোদ্ধা পরিবারটি আতঙ্কে দিনাতিপাত করছে। অনতিবিলম্বে এই ভূমি দস্যু চক্রকে প্রতিহত করে তাদের বিরুদ্ধে স্থানীয় প্রশাসনকে কঠোরভাবে আইনানুগ ব্যবস্থাগ্রহণের সুপারিশ রাখছি। যদি এর ব্যত্তয় ঘটে এবং মুক্তিযোদ্ধা পরিবারকে এই সংবাদ সম্মেলনের পরেও হয়রানি করা হয়, তাহলে বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে বরিশালসহ গোটা দেশে একযোগে আরো বড় কোন পদক্ষেপ গ্রহণ করা করা হবে।

সর্বশেষ তিনি বল – আমাদের সংবাদ সম্মেলনকে সফল ও সার্থক করার জন্য উপস্থিত সাংবাদিক বন্ধুদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা  জানিয়ে লিখিত বক্তব্য শেষ করছি, জাতির বিবেক এবং সাংবাদিক বন্ধুদের একান্ত সহযোগিতা কামনা করছি। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু ।

উক্ত সংবাদ সম্মেলন  সঞ্চালনায় ছিলেন- মোহাম্মদ আহসান হাবীব সাধারণ সম্পাদক, জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) অন্যান্যদের মধ্যে  উপস্থিত ছিলেন-

মোহাম্মদ জাফর ইকবাল নান্টু সভাপতি মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটি,

শহিদুল ইসলাম- সাংগঠনিক সম্পাদক, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কেন্দ্রীয় কমিটি ও প্রতিনিধি, দুরন্ত সত্যের সন্ধানে (দুসস), 

মারুফ হোসেন- সমাজ কল্যাণ সম্পাদক, জার্নালিস্ট ইউনিটি সোসাইটি (জেইউএস) প্রতিনিধি, দুরন্ত সত্যের সন্ধানে (দুসস),

বীর মুক্তিযোদ্ধা খন্দকার আবু জাফর,

মোঃ গাফফার হোসেন – দপ্তর সম্পাদক মুক্তিযোদ্ধা যুব কেন্দ্রীয় কমিটি,

মোঃ রুমান ঠাকুর জাতীয় শ্রমিক লীগ,

লায়ন আবুল কালাম সভাপতি বাংলাদেশ আওয়ামী বাস্তহারা লীগ কেন্দ্রীয় কমিটি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )