1. clients@www.dainikbangladesh71sangbad.com : DainikBangladesh71Sangbad :
  2. frilixgroup@gmail.com : Frilix Group : Frilix Group
  3. kaziaslam1990@gmail.com : Kazi Aslam : Kazi Aslam
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন
ব্রেকিং নিউজ
জরুরী নিয়োগ চলছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেশের প্রতিটি বিভাগীয় প্রতিনিধি, জেলা,উপজেলা, স্টাফ রিপোর্টার, বিশেষ প্রতিনিধি, ভ্রাম্যমাণ প্রতিনিধি, ক্যাম্পাস ও বিজ্ঞাপন প্রতিনিধি বা সাংবাদিক নিয়োগ চলছে। সাংবাদিকতা সবার স্বপ্ন, আর সেই স্বপ্ন পূরণ করতে আপনাদেরকে সুযোগ করে দিচ্ছে দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ দেখিয়ে দিন সাহসীকতার পরিচয়, অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে সাংবাদিকতার বিকল্প নেই। আপনার আশপাশের ঘটনা তুলে দরুন সবার সামনে।হয়ে উঠুন আপনিও সৎ, সাহসী সাংবাদিক। দৈনিক বাংলাদেশ ৭১ সংবাদ পোর্টাল নিয়োগ এর নিদের্শনাবলী: ১/জীবন বৃত্তান্ত ( cv) ২/জাতীয় পরিচয় পত্রের ফটোকপি। ৩/সদ্যতোলা পাসপোর্ট সাইজের ছবি ১কপি। ৪/সর্বনিম্ন এইচএসসি পাস/সমমান পাস হতে হবে। ৫/বিভিন্ন নেশা মুক্ত হতে হবে। ৬/নতুনদের অগ্রাধিকার দেওয়া হবে। ৭/স্মার্টফোন ও ইন্টারনেট সংযোগ থাকতে হবে। ৮/স্মার্টফোন ব্যবহারে পারদর্শী হতে হবে। ৯/দ্রুত মোবাইলে টাইপ করার দক্ষতা থাকতে হবে। ১০/বিভিন্ন স্থানে ভ্রমন এর মানসিকতা থাকতে হবে। ১১/সৎ ও পরিশ্রমী হতে হবে। ১২/অভিজ্ঞতার প্রয়োজন নেই। ১৩/নারী-পুরুষ আবেদন করতে পারবেন। ১৪/রক্তের গ্রুপ যুক্ত করবেন। ১৫/স্থানীয় দের সাথে পরিচয় লাভ করতে হবে। ১৬/উপস্থিত বুদ্ধি, সঠিক বাংলা বানান, ও শুদ্ধ বাংলায় পারদর্শী হতে হবে। ১৭/ পরিশ্রমী হতে হবে যোগাযোগের জন্য ইনবক্সে মেসেজ করুন cv abuyousufm52@gmail.com দৈনিক বাংলাদেশ ৭১সংবাদ মোবাইল নং(01715038718)

রেললাইনের স্লিপার ভাঙ্গা ও হুক খোলা ফুলবাড়ীতে বড় ধরনের রেল দুর্ঘটনার আশঙ্কা।

Reporter Name
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০২৩
  • ৪৪ বার পড়া হয়েছে

মোঃ মোরসালিন ইসলাম
স্টাফ রিপোর্টার

দিনাজপুর জেলার ফুলবাড়ী-বিরামপুরের মধ্যবর্তী স্থানের ৩৬৫/৮ নং পিলারের কাছে রেল লাইনের প্রায় ৫টি পিলার ভেঙ্গে পড়ে আছে। রেল লাইনের বিভিন্ন জাযগায় পিলারের সাথে রেল লাইন আটকানো হুক একবারেই নাই । ফলে ঝুকি নিয়ে যাতায়েত করছে দিনাজপুর,পঞ্চগড়,লালমনিরহাট থেকে ছেড়ে আসা ঢাকা,রাজশাহী,খুলনাগামী ট্রেন অসংখ্য ট্রেন। যেকোন সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

উত্তরাঞ্চলের মানুষের নিরাপদ যাতায়াতের একমাত্র ভরসা ট্রেন। বর্তমান সরকারের উন্নয়নের নানমূখী পদক্ষেপের অনত্যম পদক্ষেপ রেল যোগাযোগ সম্প্রসারণ ও উন্নয়ন করা। বর্তমান সরকারের সময় রেল যোগাযোগের আওতায় আসে উত্তরাঞ্চলের জেলা পঞ্চগড়। আর এই রেল লাইন ধরে ঢাকা,রাজশাহী,খুলনা অভিমুখে যাতায়াত করে পঞ্চগড় এক্সপ্রেস, লালমনিরহাট থেকে ছেড়ে আসা লালমনিরহাট এক্সপ্রেস,চিলাহাটি থেকে ছেড়ে আসা চিলাহাটি এক্সপ্রেস,বরেন্দ্র,নীলসাগরসহ প্রতিদিন প্রায় প্রায় ২৫টি ট্রেন । গুরুপ্তপূর্ণ এই রেল লাইনটি রক্ষনাবেক্ষন করা হয় পার্বতীপুর রেল জংশং থেকে। রেলের লোকজন প্রায় প্রতিদিন রেল লাইন ঠিক আছে কি না তা দেখা শোন করে থাকেন। কিন্তু দির্ঘ ৭-৮দিন যাবৎ এভাবে ¯িøপার ভাঙ্গ ও পিলারের হুক খোলা থাকায় ঝুকি বেড়েছে রেল দূর্ঘটনার। স্থানীয়রা বলছেন দ্রত সময়ের মধ্যে এই রেল লাইন সংস্কার করা দরকার।
স্থানীয় বাসিন্দা সৈয়দ সিরাজুল ইসলাম বলেন, আমি প্রতিদিন রেল লাইন ধরে সকালে হাটা হাটি করি বেশ কিছুদিন যাবৎ দেখছি রেল পিলার ভাঙ্গা ও বেশ কয়েক জায়গায় রেল লাইন আটকানো হুক গুলো খোলা। দ্রত সময়ের মধ্যে যদি এই রেল লাইন মেরামত করা না হয় । তাহলে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে। এমন কথা বলেন মোঃ মোকবুল হোসেন, চিত্তরঞ্জন,দিলবর হোসেন।

রেল লাইনের পিলার ভাঙ্গা ও হুক না থাকার বিষয়ে ফুলবাড়ী স্টেশন মাস্টার মোঃ ইসরাফিল ইসলামকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, আমরা বিষয়টি অবগত আছি। জনবল ও পার কম থাকায় মেরামত করতে দেরি হয়েছে। দ্রত সময়ের মধ্যে আমরা মেরামত শেষ করবো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
Copyright © 2020 DainikBangladesh71Sangbad
Theme Designed BY Kh Raad ( Frilix Group )